ঢাকা, রবিবার, ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Instagram Linkedin Youtube

Logo

ছাত্রছাত্রীদের শিক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

মোল্লা আনিসুর রহমান আনিস
প্রকাশিত: সোমবার, ১১ জানুয়ারী, ২০২১, ০১:৩৩
ছাত্রছাত্রীদের শিক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন
ফাইল ফটো

১০ই জানুয়ারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাজিতপুর এবং নিকলী তে ছাত্রছাত্রীদের শিক্ষা উপকরণ বিতরণ করেছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জাতীয় কমিটির সদস্য শেখ রফিকুন্নবী সাথী।

জানা যায়, কিশোরগঞ্জের বাজিতপুর ও নিকলীর বিভিন্ন স্কুলে শিক্ষার্থীদের খাতা, কলম বিতরণ করা হয়।

এ বিষয়ে রফিকুন্নবী সাথী বলেন, ৭৫ থেকে ৯৬ পর্যন্ত এদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম নেয়া নিষিদ্ধ ছিল। এই সময় কয়েক প্রজন্ম কে ভুল ইতিহাস জানানো হয়েছে। ভুল ইতিহাস জানা প্রজন্মই একজন সামরিক কর্মকর্তা কে স্বাধীনতার ঘোষক দাবি করে। অথচ বাংলাদেশের জন্মের ভিত্তি ৫২, ৬২, ৬৬, ৬৯, ৭০ এ সেই কর্মকর্তার নাম নিশানা ও ছিল না। রাজনৈতিক কর্মকাণ্ডের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্ম কে বঙ্গবন্ধু ও ইতিহাস সম্মন্ধে সচেতন করার লক্ষেই শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচি হাতে নেয়া এবং খাতার কাভারে সংক্ষিপ্ত আকারে ১০ই জানুয়ারী স্বদেশ প্রত্যাবর্তন দিবসের বর্ণনা করা হয়েছে যাতে তারা জানতে পারে। বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ সম্মন্ধে নতুন প্রজন্ম কে সচেতন করতে ভবিষ্যতে ও এধরনের কর্মকাণ্ড অব্যাহত থাকবে ইনশাল্লাহ।

শিক্ষা উপকরণ বিতরণ কার্যক্রমে বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তি বর্গের পাশাপাশি উপস্থিত ছিলেন কয়েকজন শ্রদ্ধেয় বীর মুক্তিযোদ্ধা।

বার্তাজগৎ২৪ / এম এ

আরো পড়ুন:

কুড়িগ্রামে স্ত্রী‌কে হত‌্যার দা‌য়ে স্বামীর মৃত‌্যুদণ্ড

জন্মনিবন্ধন করতে গিয়ে ইউনিয়ন পরিষদে ধর্ষণের শিকার

হঠাৎ চট্টগ্রাম নগরীর ৫ থানার ওসি পদে রদবদল

৩ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ

ঘণ কুয়াশায় ফেরি চলাচল বন্ধ, আটকে আছে ৬টি ফেরি



মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় সার্জেন্টকে পিটিয়েছে যুবক

বার্তা জগৎ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১, ০৫:২৯
আহত পুলিশ সদস্য
আহত পুলিশ সদস্য

মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় পুলিশের এক সার্জেন্টকে পিটিয়ে জখম করেছে এক যুবক। মঙ্গলবার দুপুর একটার দিকে রাজশাহী নগরীর ঐতিহ্য চত্বরে এ মারধরের ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্য বিপুল ভট্টাচার্য বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

পুলিশের দেয়া তথ্যমতে, রাস্তায় চেকপোস্ট বসিয়ে যানবাহনের কাগজ পরীক্ষা করছিলেন সার্জেন্ট বিপুল। এসময় এক যুবককে মোটরসাইকেল থামিয়ে কাগজপত্র দেখতে চান তিনি।

কাগজ দেখা নিয়ে যুবকের সাথে কথা কাটাকাটি হয় এ পুলিশ সদস্যের। কথা কাটাকাটির একপর্যায়ে ঐ যুবক চড়াও হয়। কাঠের ভাঙা অংশ দিয়ে আঘাত করে বিপুলের শরীরে। এতে ঐ পুলিশ সদস্যের হাত ভেঙে যায় ।

শরীরের বেশ কয়েক জায়গায় জখম হয়। পরে পুলিশ তাকে উদ্ধার করে। মোটরসাইকেল জব্দের পাশাপাশি যুবককে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।


আরো পড়ুন:

ঢাকায় যে পরিমাণ টাকা আছে সারাদেশে তা নেই

শিল্প খাতের ৪৮ ব্যবসায়ী হচ্ছেন সিআইপি

চট্টগ্রামে করোনার টিকা মিলবে ফেব্রুয়ারির মাঝামাঝি

ষড়যন্ত্র করে ফাঁসানো হচ্ছে বশেমুরবিপ্রবি'র লোকপ্রশাসন বিভাগের সভাপতিকে

ঝামেলাহীন বাসা বদল । বার্তাজগৎ২৪



কুড়িগ্রামে জমি নিয়ে সংঘর্ষ, নিহত ১

জেলা প্রতিনিধি:- কুড়িগ্রাম
প্রকাশিত: রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১, ০৮:৫৮
কুড়িগ্রাম
ফাইল ফটো

কুড়িগ্রামের ফুলবাড়ীতে জমিজমা নিয়ে দু’পক্ষের  সংঘর্ষে বাকিনুর ইসলাম(৩৫) নামের এক যুবক নিহত হয়েছে। এ ঘটনায় আরও ৮জন গুরুতর আহত হয়েছে।আহতদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ। নিহত যুবক উপজেলার ভাঙ্গামোড় গ্রামের ছলিম মিস্ত্রির ছেলে।

পুলিশ ও এলাকাবাসি সূত্রে জানা গেছে, ওই এলাকায় ছলিম মিস্ত্রি তার নিজস্ব দুই একর জমিতে দীর্ঘদিন থেকে চাষাবাদ করছেন। কিছুদিন থেকে ওই এলাকার সহিদুল মেম্বার জমিটির মালিকানা দাবি করে আসছেন। আজ রোববার বিকেলে ছলিম মিস্ত্রি লোকজন নিয়ে ওই জমির সরিষা তুলতে গেলে সহিদুল মেম্বারের লোকজন বাধা দেয়। এ সময় উভয়পক্ষের মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংঘর্ষের সময় বাকিনুর ইসলামকে কুপিয়ে হত্যা করা হয়।

এ সময় জহুরুল হক (৩৫), খলিল উদ্দিন (৬০), আজিমুদ্দিন(৪০), বেলাল হোসেন(৫০), আমিনুর ইসলামসহ(৩২) অন্তত আটজন আহত হয়। এদের মধ্যে জহুরুল ও খলিলের অবস্থা আশঙ্কাজনক। স্থানীয়রা আহতদের উদ্ধার করে কুড়িগ্রাম সদর হাসপাতালে পাঠান।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজীব কুমার রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।



আরো পড়ুন:

মায়ের পরিচয়ে বেড়ে উঠবে ধর্ষণে জন্ম নেওয়া সন্তান

চীন থেকে সিনোভ্যাক ভ্যাকসিন নিয়ে তুরস্কে গণ টিকা শুরু 

এসএসসিতে অটোপাসের দাবিতে মানববন্ধন

ইসলামী সংস্কৃতি ছাড়া অযোধ্যায় উদ্বোধন হবে মসজিদ

সুদানে ফের সহিংসতায় নিহত ৪৮

বড় শাস্তির মুখে মেসি

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আনুষ্ঠানিক ক্ষমা চাইতে পারে পাকিস্তান!

সিরাজগঞ্জে নির্বাচিত পৌর কাউন্সিলরকে ছুরিকাঘাতে হত্যা 

৩ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ

কুড়িগ্রামে জমি নিয়ে সংঘর্ষ, নিহত ১

×
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

১০ই জানুয়ারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাজিতপুর এবং নিকলী তে ছাত্রছাত্রীদের শিক্ষা উপকরণ বিতরণ করেছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জাতীয় কমিটির সদস্য শেখ রফিকুন্নবী সাথী। জানা যায়, কিশোরগঞ্জের বাজিতপুর ও নিকলীর বিভিন্ন স্কুলে শিক্ষার্থীদের খাতা, কলম বিতরণ করা হয়। এ বিষয়ে রফিকুন্নবী সাথী বলেন, ৭৫ থেকে ৯৬ পর্যন্ত এদেশে জাতির