ঢাকা, বুধবার, ৭ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Instagram Linkedin Youtube

Logo

ফুলকপির মূল্য কম; ট্রাক ভাড়া না দিয়েই পালিয়ে গেলেন দুই ব্যবসায়ী

সহকারী সম্পাদক সাইফুল ইসলাম
প্রকাশিত: মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১, ০৮:৪৫
ফুলকপির মূল্য কম; ট্রাক ভাড়া না দিয়েই পালিয়ে গেলেন দুই ব্যবসায়ী
টাঙ্গাইলে ট্রাকভর্তি ফুলকপি রেখেই পালালো ব্যবসায়ী

টাঙ্গাইলের পার্ক বাজারে ফুলকপির মূল্য কম থাকায় ট্রাকভাড়া না দিয়েই চার হাজার ফুলকপি রেখে ব্যবসায়ীরা পালিয়ে গেছেন।

এদিকে জানা যায়, "ঢাকায় আড়তে ফুলকপি বিক্রির জন্য ১৭ হাজার টাকায় একটি ট্রাক ভাড়া করেন এবং তারা (ঠাকুরগাঁও এলাকার দুই ব্যবসায়ী) চার হাজার ফুলকপি কিনেছিলেন। ট্রাকটি রবিবার রাতে রওনা হয়ে বঙ্গবন্ধু সেতু টোল প্লাজায় পৌঁছালে সেখানে ওজন স্টেশনে চার ঘণ্টা সময় লেগে যায় এবং এরপরে ট্রাকটি দুপুর ১২ টায় টাঙ্গাইল পৌঁছে বলে জানা যায়। কিন্তু ঢাকায় আড়তে সকাল ৭ টা পর্যন্ত মালামাল বেচাকেনা হয়। টাঙ্গাইল এলাকাতেই দুপুর হওয়ায় ব্যবসায়ীরা ফুলকপি বিক্রির জন্য ট্রাকটি নিয়ে টাঙ্গাইলের পার্ক বাজারে যান এবং সেখানে কপির মূল্য কম থাকায় ব্যবসায়ীরা ট্রাকবোঝাই কপি রেখে কৌশলে পালিয়ে যান। এরপর উপায়ন্তর না পেয়ে ট্রাকচালক ও ট্রাকটির মালিক কপিগুলো নিয়ে টাঙ্গাইল জেলার বাসাইল হাটে ওঠান এবং সেখানে তারা ট্রাকের তেল খরচ উঠাতে ২০ টাকায় পাঁচটি কপি বিক্রি শুরু করেন। এতে সন্ধ্যা অবধি পর্যন্ত তারা অল্প কিছু কপি বিক্রি করতে পেরেছিলেন।"

ট্রাকের মালিক আজহার আলী টাঙ্গাইল জেলার বাসাইল উপজেলার কাঞ্চনপুর এলাকার বাসিন্দা এবং ট্রাকচালক তোফাজ্জল হোসেন ও একই এলাকার বাসিন্দা এবং পালিয়ে যাওয়া দুই ফুলকপি ব্যবসায়ীদের নাম-পরিচয় জানা যায়নি।

ট্রাকচালক তোফাজ্জল হোসেন ও ট্রাকের মালিক আজহার আলী বলেন, "দুইজন ব্যবসায়ী (ঠাকুরগাঁওয়ের) চার হাজার ফুলকপি কিনেছিল।

তারপর সেগুলো ঢাকার আড়তে আনয়নের জন্য আমাদের ট্রাকটি ১৭ হাজার টাকায় ভাড়া করেছিলেন; কিন্তু ট্রাকটি বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজার স্কেলে চার ঘণ্টা আটকে যাওয়ায় টাঙ্গাইল পৌঁছাতেই দুপুর হয়ে যায়। যার ফলে ব্যবসায়ীরা ভাড়া না দিয়েই পালানোর পর কপিগুলো বাধ্য হয়েই বাসাইল হাটে উঠিয়েছি এবং মাত্র ৪/৫ টাকা ধরে বিক্রি করেছি। অর্ধেক ফুলকপিও বিক্রি করতে পারিনি, জানিনা যে ট্রাকের তেল খরচও উঠবে কিনা।"

বাসাইল হাটে সরেজমিনে পরিদর্শন করে জানা যায়, "মূল্য থাকায় ব্যবসায়ীরা কেজিতে বিক্রি না করে চার/পাঁচটি ফুলকপি ২০ টাকা ধরে বিক্রি করছেন। গত দুই দিন আগেও টাঙ্গাইলে কপির দাম ছিল চড়া কিন্তু আবার হঠাৎ করেই কপির দাম কমে গেছে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।

বার্তাজগৎ২৪ / এম এ

আরো পড়ুন:

কুড়িগ্রামে স্ত্রী‌কে হত‌্যার দা‌য়ে স্বামীর মৃত‌্যুদণ্ড

জন্মনিবন্ধন করতে গিয়ে ইউনিয়ন পরিষদে ধর্ষণের শিকার

হঠাৎ চট্টগ্রাম নগরীর ৫ থানার ওসি পদে রদবদল

৩ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ

ঘণ কুয়াশায় ফেরি চলাচল বন্ধ, আটকে আছে ৬টি ফেরি



মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় সার্জেন্টকে পিটিয়েছে যুবক

বার্তা জগৎ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১, ০৫:২৯
আহত পুলিশ সদস্য
আহত পুলিশ সদস্য

মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় পুলিশের এক সার্জেন্টকে পিটিয়ে জখম করেছে এক যুবক। মঙ্গলবার দুপুর একটার দিকে রাজশাহী নগরীর ঐতিহ্য চত্বরে এ মারধরের ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্য বিপুল ভট্টাচার্য বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

পুলিশের দেয়া তথ্যমতে, রাস্তায় চেকপোস্ট বসিয়ে যানবাহনের কাগজ পরীক্ষা করছিলেন সার্জেন্ট বিপুল। এসময় এক যুবককে মোটরসাইকেল থামিয়ে কাগজপত্র দেখতে চান তিনি।

কাগজ দেখা নিয়ে যুবকের সাথে কথা কাটাকাটি হয় এ পুলিশ সদস্যের। কথা কাটাকাটির একপর্যায়ে ঐ যুবক চড়াও হয়। কাঠের ভাঙা অংশ দিয়ে আঘাত করে বিপুলের শরীরে। এতে ঐ পুলিশ সদস্যের হাত ভেঙে যায় ।

শরীরের বেশ কয়েক জায়গায় জখম হয়। পরে পুলিশ তাকে উদ্ধার করে। মোটরসাইকেল জব্দের পাশাপাশি যুবককে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।


আরো পড়ুন:

ঢাকায় যে পরিমাণ টাকা আছে সারাদেশে তা নেই

শিল্প খাতের ৪৮ ব্যবসায়ী হচ্ছেন সিআইপি

চট্টগ্রামে করোনার টিকা মিলবে ফেব্রুয়ারির মাঝামাঝি

ষড়যন্ত্র করে ফাঁসানো হচ্ছে বশেমুরবিপ্রবি'র লোকপ্রশাসন বিভাগের সভাপতিকে

ঝামেলাহীন বাসা বদল । বার্তাজগৎ২৪



সহিংসতা ও নির্বাচন-একসাথে-হতে পারে না-মাহবুব তালুকদার

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১, ১১:৫৭
সহিংসতা ও নির্বাচন একসাথে হতে পারে না
মাহবুব তালুকদার

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, পৌরসভা নির্বাচনে সহিংসতা বাড়ছে। তিনি বলেছেন সহিংসতা এবং নির্বাচন একসাথে হতে পারে না। শনিবার (১৬ জানুয়ারি) সাভার পৌরসভার তিনটি ভোটকেন্দ্রে ১৮টি বুথ কেন্দ্রে পরিদর্শন শেষে লিখিত জবাবে তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, নির্বাচনী প্রক্রিয়া পরিবর্তন না হলে এই সহিংসতা থামানো যাবে না। সবার এ বিষয়ে একমত হওয়া দরকার। মাহবুব তালুকদার মনে করেন যে কোনও নির্বাচনের চেয়ে মানুষের জীবন বেশি মূল্যবান।

মাহবুব তালুকদারের মতে, সাভার পৌরসভার ভোটকেন্দ্রে দুপুর ১ টা অবধি ৭৩১১ জন ভোটারের মধ্যে ১২৩২ জন ভোট দিয়েছেন। ৩ টি বুথে আমি ৩ জন বিরোধী প্রার্থীর পোলিং এজেন্ট দেখেছি কিন্তু অন্য কোথাও কোনও এজেন্ট ছিল না। তাছাড়া সাভার পৌর এলাকায় বিরোধী প্রার্থীর কোনও পোস্টার দেখিনি।

এক্ষেত্রে নির্বাচন অংশগ্রহণমূলক বলা যায়না। অংশগ্রহণমূলক না হলে কোনও নির্বাচন নিখুঁত হয় না।



আরো পড়ুন:

মেয়াদোত্তীর্ণ পরিচয়পত্রে সংকটে শিক্ষার্থীরা

চসিক নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগের দু'গ্রুপের মধ্যে সংঘর্ষ

চীন থেকে সিনোভ্যাক ভ্যাকসিন নিয়ে তুরস্কে গণ টিকা শুরু 

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আনুষ্ঠানিক ক্ষমা চাইতে পারে পাকিস্তান!

মার্কিন যুক্তরাষ্ট্রের ৫০ টি রাজ্যে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে

সৌদিতে ৫৫ হাজার রোহিঙ্গা ব্যবহার করছে বাংলাদেশি পাসপোর্ট

বাংলাদেশে প্রথম মাসেই করোনার টিকা পাবেন ৫০ লাখ মানুষ

ভূরুঙ্গামারীতে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

ইমোতে প্রেম, বিয়ের সব আয়োজনও সম্পন্ন, এলো না বর

দ্রুততম সময়ে এইচএসসির ফল প্রকাশে সংসদে বিল উত্থাপন

×
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

টাঙ্গাইলের পার্ক বাজারে ফুলকপির মূল্য কম থাকায় ট্রাকভাড়া না দিয়েই চার হাজার ফুলকপি রেখে ব্যবসায়ীরা পালিয়ে গেছেন। এদিকে জানা যায়, "ঢাকায় আড়তে ফুলকপি বিক্রির জন্য ১৭ হাজার টাকায় একটি ট্রাক ভাড়া করেন এবং তারা (ঠাকুরগাঁও এলাকার দুই ব্যবসায়ী) চার হাজার ফুলকপি কিনেছিলেন। ট্রাকটি রবিবার রাতে রওনা হয়ে বঙ্গবন্ধু সেতু টোল প্লাজায় পৌঁছালে সেখানে ওজন স্টেশনে চার ঘণ্টা সময় লেগে যায়