ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Instagram Linkedin Youtube

Logo

বিদ্যা সিনহা মিম বাঘায় শীতার্তদের পাশে দাঁড়ালেন

বার্তাজগৎ২৪ ডেস্ক: শামীম
প্রকাশিত: বৃহস্পতিবার, ০৭ জানুয়ারী, ২০২১, ১১:২১
বিদ্যা সিনহা মিম বাঘায় শীতার্তদের পাশে দাঁড়ালেন

চিত্র নায়িকা বিদ্যা সিনহা মিম বাঘার কৃতিসন্তান ও লাক্স-চ্যানেল আই সুপারস্টার এবং বর্তমান সিনেমা জগতের আলোচিত নায়িকা। বুধবার সকালে তার নিজ গ্রামে পূজা মন্ডপে ৫ শতাধিক পরিবারের মাঝে কম্বল বিতরণ করেন। বিদ্যা সিনহা মিমের মামা-চাচা সহ রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সকাল ১১টা থেকে বাজুবাঘা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি শ্রী-ধীরেন্দ্রনাথ সরকারের সভাপতিত্বে আনুষ্ঠানিক ভাবে এ কম্মল বিতারণ অনুষ্ঠিত হয়। এই কম্বল পান, সকল ধর্মের অনুসারী অসহায় এবং গরিব দুঃখী মানুষ। তারা কম্বল পেয়ে অত্যান্ত খুশি হয়ে বিদ্যা সিনহা মিম এবং তার পরিবারের জন্য দোয়া কামনা করেন। 

উক্ত কম্বল বিতারণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল। যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, সাংগঠনিক সম্পাদক ওয়াহিদ সাদিক কবির, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, কামাল হোসেন, ওয়ার্ড আ’লীগ নেতা নিশু কম্পানী, সাবেক হিন্দু সম্প্রদায়ের নেতা শান্তিরঞ্জন সরকার, মীমের মামা শিক্ষক স্বপন ও বিশ্বজিত সাহা, প্রশান্ত সাহা প্রমুখ।
স্থানীয় লোকজন জানান, লাক্স-চ্যানেল আই সুপারস্টার এবং বর্তমান সিনেমা জগতের আলোচিত নায়িকা বিদ্যা সিনহা মিম গত শীত মৌসুমেও গরিব-দুখিদের শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছিল।

তাঁর এই সহানুভতি দেখে এলাকাবাসীরা তাকে অভিনন্দন জানান।

বার্তাজগৎ২৪ / এম এ

আরো পড়ুন:

৬০ পৌরসভায় দ্বিতীয় পর্যায়ে ভোটগ্রহণ শুরু হয়েছে

কুতুবদিয়ায় জন্ম নিবন্ধন ফরম স্বাক্ষরে ঘুষ বাণিজ্য

ভাড়া না দেওয়ায় শিশুসহ ভাড়াটিয়াকে তালাবদ্ধ, শিশুর মৃত্যু

কক্সবাজার টেকনাফ, নয়াপাড়া, মোছনী রোহিঙ্গা ক্যাম্পে আগুনে পুড়ে গেছে ৫০০ শতাধিক ঘর

ফুলকপির মূল্য কম; ট্রাক ভাড়া না দিয়েই পালিয়ে গেলেন দুই ব্যবসায়ী



বর্তমান শৈত্যপ্রবাহ আরও দু'দিন অব্যাহত থাকতে পারে

খোরশেদ আলম
প্রকাশিত: শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১, ০১:১২
বর্তমান শৈত্যপ্রবাহ আরও দু'দিন অব্যাহত থাকবে
শৈত্যপ্রবাহে জীবনযাত্রা

বর্তমান শৈত্যপ্রবাহ আরও দু'দিন অব্যাহত থাকবে বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন।

গতকাল আবহাওয়ার পূর্বাভাসানুযায়ী, টাঙ্গাইল, গোপালগঞ্জ, ময়মনসিংহ, মৌলভীবাজারের শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলসহ রংপুর বিভাগে হালকা শৈত্যপ্রবাহ বিরাজ করছে এবং তা অব্যাহত থাকবে বলে জানা গেছে। মধ্যরাত থেকে সকাল অবধি মাঝারি থেকে ভারী কুয়াশা পড়তে পারে দেশের নদীর অববাহিকায়। দেশের অন্যান্য অঞ্চলে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে।

এ ছাড়া আবহাওয়াবিদরা জানিয়েছেন, বর্তমানের শৈত্যপ্রবাহ আরও দু'দিন অব্যাহত থাকতে পারে। এরপর আস্তে আস্তে আবার তাপমাত্রা বাড়বে। জানুয়ারি মাসে সাধারণত ঠান্ডা থাকে, তবে আশা করা যায়, ঠান্ডা অবস্থান করা এলাকা বাদে অন্যসব এলাকায় শীত ছড়ানোর সম্ভাবনা কম।

আবহাওয়া অফিস আরও জানায়, তাপমাত্রা যখন ৮-১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকে তখন এটিকে মৃদু শৈত্যপ্রবাহ বলা হয়, মাঝারি ঠান্ডা যদি এটি ৬-৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে হয় এবং তীব্র শৈত্যপ্রবাহ বলা হয় যখন এরও নীচে তাপমাত্রা নেমে যায়। গতকাল নওগাঁর বদলগাছিতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬.৫ দশমিক ডিগ্রি সেলসিয়াস।


আরো পড়ুন:

ঢাকায় যে পরিমাণ টাকা আছে সারাদেশে তা নেই

শিল্প খাতের ৪৮ ব্যবসায়ী হচ্ছেন সিআইপি

চট্টগ্রামে করোনার টিকা মিলবে ফেব্রুয়ারির মাঝামাঝি

ষড়যন্ত্র করে ফাঁসানো হচ্ছে বশেমুরবিপ্রবি'র লোকপ্রশাসন বিভাগের সভাপতিকে

ঝামেলাহীন বাসা বদল । বার্তাজগৎ২৪



ছাত্রছাত্রীদের শিক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

মোল্লা আনিসুর রহমান আনিস
প্রকাশিত: সোমবার, ১১ জানুয়ারী, ২০২১, ০১:৩৩
ছাত্রছাত্রীদের শিক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন
ফাইল ফটো

১০ই জানুয়ারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাজিতপুর এবং নিকলী তে ছাত্রছাত্রীদের শিক্ষা উপকরণ বিতরণ করেছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জাতীয় কমিটির সদস্য শেখ রফিকুন্নবী সাথী।

জানা যায়, কিশোরগঞ্জের বাজিতপুর ও নিকলীর বিভিন্ন স্কুলে শিক্ষার্থীদের খাতা, কলম বিতরণ করা হয়।

এ বিষয়ে রফিকুন্নবী সাথী বলেন, ৭৫ থেকে ৯৬ পর্যন্ত এদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম নেয়া নিষিদ্ধ ছিল। এই সময় কয়েক প্রজন্ম কে ভুল ইতিহাস জানানো হয়েছে। ভুল ইতিহাস জানা প্রজন্মই একজন সামরিক কর্মকর্তা কে স্বাধীনতার ঘোষক দাবি করে। অথচ বাংলাদেশের জন্মের ভিত্তি ৫২, ৬২, ৬৬, ৬৯, ৭০ এ সেই কর্মকর্তার নাম নিশানা ও ছিল না। রাজনৈতিক কর্মকাণ্ডের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্ম কে বঙ্গবন্ধু ও ইতিহাস সম্মন্ধে সচেতন করার লক্ষেই শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচি হাতে নেয়া এবং খাতার কাভারে সংক্ষিপ্ত আকারে ১০ই জানুয়ারী স্বদেশ প্রত্যাবর্তন দিবসের বর্ণনা করা হয়েছে যাতে তারা জানতে পারে। বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ সম্মন্ধে নতুন প্রজন্ম কে সচেতন করতে ভবিষ্যতে ও এধরনের কর্মকাণ্ড অব্যাহত থাকবে ইনশাল্লাহ।

শিক্ষা উপকরণ বিতরণ কার্যক্রমে বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তি বর্গের পাশাপাশি উপস্থিত ছিলেন কয়েকজন শ্রদ্ধেয় বীর মুক্তিযোদ্ধা।



আরো পড়ুন:

গত ২৪ ঘন্টায় (১৪ জানু.) করোনাভাইরাসে মৃত্যু ১৬, শনাক্ত ৮১৩ এবং সুস্থ ৮৮৩

আ.লীগ কেন্দ্রীয় কমিটিতে সিরাজু জেলার দায়িত্বে ফরিদুল

বাংলাদেশ ক্রিকেটের কুয়াশাচ্ছন্ন যুগের আলোকবর্তিকা মোহাম্মদ রফিক

টিকা এনে বেক্সিমকো কত কমিশন পাচ্ছে, জানতে চান ফখরুল

কুড়িগ্রামে মাকে কুপিয়ে হত্যার দায়ে ছেলের মৃত্যু দন্ড

সিঙ্গাপুরে সাবেক মালিকের বিরুদ্ধে বাংলাদেশি কর্মীর মামলা

গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের নতুন কমিটিতে জায়গা পেয়েছে যারা

ওয়াশিংটন ও ভার্জিনিয়ায় কারফিউ জারি

সিরিয়ায় ইসরায়েলি মূর্হুমূহু বিমান হামলায় নিহত ৫৭ জন

চট্টগ্রাম নগরীতে ক্ষমতার অপব্যবহার করলেন নৌবাহিনীর সদস্যরা!

×
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

চিত্র নায়িকা বিদ্যা সিনহা মিম বাঘার কৃতিসন্তান ও লাক্স-চ্যানেল আই সুপারস্টার এবং বর্তমান সিনেমা জগতের আলোচিত নায়িকা। বুধবার সকালে তার নিজ গ্রামে পূজা মন্ডপে ৫ শতাধিক পরিবারের মাঝে কম্বল বিতরণ করেন। বিদ্যা সিনহা মিমের মামা-চাচা সহ রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সকাল ১১টা থেকে বাজুবাঘা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি শ্রী-ধীরেন্দ্রনাথ সরকারের সভাপতিত্বে