ঢাকা, বুধবার, ৬ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Instagram Linkedin Youtube

Logo

ভাড়া না দেওয়ায় শিশুসহ ভাড়াটিয়াকে তালাবদ্ধ, শিশুর মৃত্যু

বার্তা জগৎ নিজস্ব প্রতিবেদন
প্রকাশিত: শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১,০৬:০১
ভাড়া না দেওয়ায় শিশুসহ ভাড়াটিয়াকে তালাবদ্ধ অবস্থায় শিশুর মৃত্যু
বাড়ি মালিকের তালাবস্থায় ভাড়াটিয়ার বাচ্চার মৃত্যু

খুলনা নগরীর হরিণটানা রিয়াবাজার এলাকায় ভাড়া না পেয়ে ৫ দিন শিশু সন্তানসহ এক ভাড়াটিয়াকে তালাবদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে। তালাবদ্ধ অবস্থায় বালতির পানিতে ডুবে শিশুর মর্মান্তিক মৃত্যু হলে বিষয়টি জানাজানি হয়।

এ ঘটনায় গতকাল বুধবার শিশুটির বাবা-মা বাড়িওয়ালা মো. নওশেরকে দায়ি করে থানায় অভিযোগ দিলে পুলিশ তা গ্রহণ না করে একটি অপমৃত্যুর মামলা দায়ের করেন। পরে তারা আদালতে উপস্থিত হয়ে আইনজীবীদের কাছে অভিযোগ করেন। মৃত শিশুটির নাম আজিজা তাসমিয়া (৬ মাস)।  

জানা যায়, ২০২০ সালের ডিসেম্বর মাসে কাঠের ডিজাইন মিস্ত্র ইমদাদুল ইসলাম মাসিক ৪ হাজার টাকা চুক্তিতে রিয়াবাজার এলাকায় ২টি রুম ভাড়া নেন। কিন্তু চলতি মাসের অগ্রিম ভাড়া দিতে না পারায় ৬ জানুয়ারি থেকে ঘরে শিশু সন্তানসহ স্ত্রী তামান্নাকে তালাবদ্ধ করে রাখে বাড়িওয়ালা নওশের। 

তামান্না ইসলাম জানান, তালাবদ্ধ অবস্থায় গত ১১ জানুয়ারি দুপুরে শিশুটি বাসার ভিতরে বালতির পানির মধ্যে উল্টে পড়ে যায়। ঘরে এসে তিনি শিশুটিতে উদ্ধার করলেও বাইরে থেকে ঘর তালাবদ্ধ থাকায় দ্রুত শিশুটিকে চিকিৎসকের কাছে নিতে পারেননি।

 

স্থানীয় ইউপি সদস্যের ভাষ্যানুযায়ী, শিশুটির মা বাসার জানালা দিয়ে চিৎকারে আশেপাশের লোকজন ঘরের তালা ভেঙ্গে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে শিশুটি মারা যায়।

বার্তাজগৎ২৪ / এম এ

আরো পড়ুন:

কুড়িগ্রামে স্ত্রী‌কে হত‌্যার দা‌য়ে স্বামীর মৃত‌্যুদণ্ড

জন্মনিবন্ধন করতে গিয়ে ইউনিয়ন পরিষদে ধর্ষণের শিকার

হঠাৎ চট্টগ্রাম নগরীর ৫ থানার ওসি পদে রদবদল

৩ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ

ঘণ কুয়াশায় ফেরি চলাচল বন্ধ, আটকে আছে ৬টি ফেরি



মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় সার্জেন্টকে পিটিয়েছে যুবক

বার্তা জগৎ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১, ০৫:২৯
আহত পুলিশ সদস্য
আহত পুলিশ সদস্য

মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় পুলিশের এক সার্জেন্টকে পিটিয়ে জখম করেছে এক যুবক। মঙ্গলবার দুপুর একটার দিকে রাজশাহী নগরীর ঐতিহ্য চত্বরে এ মারধরের ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্য বিপুল ভট্টাচার্য বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

পুলিশের দেয়া তথ্যমতে, রাস্তায় চেকপোস্ট বসিয়ে যানবাহনের কাগজ পরীক্ষা করছিলেন সার্জেন্ট বিপুল। এসময় এক যুবককে মোটরসাইকেল থামিয়ে কাগজপত্র দেখতে চান তিনি।

কাগজ দেখা নিয়ে যুবকের সাথে কথা কাটাকাটি হয় এ পুলিশ সদস্যের। কথা কাটাকাটির একপর্যায়ে ঐ যুবক চড়াও হয়। কাঠের ভাঙা অংশ দিয়ে আঘাত করে বিপুলের শরীরে। এতে ঐ পুলিশ সদস্যের হাত ভেঙে যায় ।

শরীরের বেশ কয়েক জায়গায় জখম হয়। পরে পুলিশ তাকে উদ্ধার করে। মোটরসাইকেল জব্দের পাশাপাশি যুবককে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।


আরো পড়ুন:

ঢাকায় যে পরিমাণ টাকা আছে সারাদেশে তা নেই

শিল্প খাতের ৪৮ ব্যবসায়ী হচ্ছেন সিআইপি

চট্টগ্রামে করোনার টিকা মিলবে ফেব্রুয়ারির মাঝামাঝি

ষড়যন্ত্র করে ফাঁসানো হচ্ছে বশেমুরবিপ্রবি'র লোকপ্রশাসন বিভাগের সভাপতিকে

ঝামেলাহীন বাসা বদল । বার্তাজগৎ২৪



ভুরুঙ্গামারীতে ইরি-বোরো চারা রোপণে ব্যস্ত কৃষক

মনিরুজ্জামান, কুড়িগ্রাম:
প্রকাশিত: রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১, ০২:৪৭
ভুরুঙ্গামারীতে ইরি-বোরো চারা রোপণে ব্যস্ত কৃষক
কৃষক ধান রোপণে ব্যস্ত

চলতি মৌসুমের ইরি-বোরো ধানের চারা রোপণে ব্যস্ত সময় পার করছেন কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার কৃষকরা।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানাগেছে, আসন্ন ইরি-বোরো মৌসুমে উপজেলার ১০টি ইউনিয়নে ১৫ হাজার ২৪০ হেক্টর জমিতে ইরি-বোরো ধান চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর জন্য ৭৬২ হেক্টর জমিতে বোরো বীজ তলার লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছিল, যা অর্জিত হয়েছে। কৃষি প্রধান এই উপজেলায় বোরো ধানের মধ্যে হাইব্রীড ও উফসীর জাতের ধান বেশি আবাদ হয়। এ ছাড়াও হীরা-১, হীরা-২, বালিয়া-২, সোনার বাংলা, স্বর্ণ, গুটি স্বর্ণ, ব্রিধান- ২৮ ও ব্রী-২৯ সহ স্থানীয় জাতের বেশ কিছু ধান চাষ হচ্ছে।

উপজেলার ১০টি ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, প্রচণ্ড শীত আর কনকনে ঠান্ডাকে উপেক্ষা করে ইরি-বোরো চারা রোপন করছেন কৃষকরা। জমিতে পানি দেয়া, চাষ করা, আগাছা পরিস্কার, মই টেনে জমি সমান করা, সার দেয়া, বীজতলা থেকে চারা তোলা সহ নানা কাজে এখন ব্যস্ত ভূরুঙ্গামারীর কৃষকরা। বসে অলস সময় কাটানোর মতো সময় কৃষকের হাতে নেই।

তবে কৃষি শ্রমিকের মজুরি বেশি হওয়ায় অনেক কৃষক সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নিজের জমিতে পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে বোরো চারা রোপন করছেন।

এ উপজেলায় বিদ্যুৎ চালিত সেচ পাম্প ও ডিজেল ইন্জিন চালিত পাম্প রয়েছে। বিদ্যুৎ চালিত সেচ যন্ত্রে চাষিরা বেশ কম খরচে চাষ করতে পারেন।

উপজেলার জয়মনির হাট ইউনিয়নের ছোট খাটামারী গ্রামের কৃষক মকবুল জানান চলতি মৌসুমে তিনি পাঁচ বিঘা জমিতে বিভিন্ন জাতের ধান চাষ করবেন। একজন কৃষি শ্রমিকের দৈনিক মজুরি চারশত টাকা। আর চুক্তিতে এক বিঘা(৩৩ শতাংশ) জমিতে ধানের চারা লাগাতে ১ হাজার ৬শত টাকা মজুরি দিতে হচ্ছে।
উপজেলা কৃষি কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, চলতি মৌসুমে শীতে বীজতলার তেমন ক্ষতি না হওয়ায় কৃষকরা বেশ স্বস্তিতে রয়েছে। ভালো ভাবে যাতে কৃষক চারা রোপণ করতে পারে সেই সাথে ভাল ফলন পেতে পারে তার জন্য কৃষি বিভাগ চাষিদের নানা ভাবে পরামর্শ দিয়ে যাচ্ছে। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি মৌসুমে ইরি-বোরো চাষের নির্ধারিত লক্ষ্যমাত্রা ছাড়িয়ে যাবে বলে আশা করছে উপজেলা কৃষি বিভাগ।



আরো পড়ুন:

রাজনীতির এ বি সি ডি জেনেই রাজনীতিতে আসা উচিত খোকনের

চায়ের সাথে যা খেতে মানা

আজ ঢাকার যেসব মার্কেট বন্ধ থাকবে

সামরিক শক্তি ছাড়া সুষ্ঠু আলোচনায় অংশ নেওয়া সম্ভব নয়-জে.গোলামরেজা জালালী

আগ্রাসন চালিয়ে নিরাপদে থাকার আশা করতে পারে না- ইয়েমেনের পররাষ্ট্রমন্ত্রী 

করোনা ভাইরাসের টিকা নেওয়ার একদিন পরেই পর্তুগিজ স্বাস্থ্যকর্মীর মৃত্যু

ভারতীয় সেনা প্রধান পাকিস্তান ও চীনকে কড়া হুঁশিয়ারি 

শরীরের কোথাও কেটে গেলে দ্রুত যা করবেন

কুড়িগ্রামে জমি নিয়ে সংঘর্ষ, নিহত ১

করোনার ভ্যাকসিন বঙ্গভ্যাক্সের পরীক্ষামূলক প্রয়োগের জন্য আবেদন

×
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

খুলনা নগরীর হরিণটানা রিয়াবাজার এলাকায় ভাড়া না পেয়ে ৫ দিন শিশু সন্তানসহ এক ভাড়াটিয়াকে তালাবদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে। তালাবদ্ধ অবস্থায় বালতির পানিতে ডুবে শিশুর মর্মান্তিক মৃত্যু হলে বিষয়টি জানাজানি হয়। এ ঘটনায় গতকাল বুধবার শিশুটির বাবা-মা বাড়িওয়ালা মো. নওশেরকে দায়ি করে থানায় অভিযোগ দিলে পুলিশ তা গ্রহণ না করে একটি অপমৃত্যুর মামলা দায়ের করেন। পরে তারা আদালতে উপস্থিত হয়ে