ঢাকা, বুধবার, ৭ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Instagram Linkedin Youtube

Logo

ভূরুঙ্গামারীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে বসতবাড়ী, গোডাউনসহ ২৫ লক্ষ টাকার মালামাল পুড়ে ভস্মিভূত

মনিরুজ্জামান, ভূরুঙ্গামারী:
প্রকাশিত: মঙ্গলবার, ০৫ জানুয়ারী, ২০২১, ১০:৪৯
ভূরুঙ্গামারীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে বসতবাড়ী, গোডাউনসহ ২৫ লক্ষ টাকার মালামাল পুড়ে ভস্মিভূত
ফাইল ফটো

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ভয়াবহ এক অগ্নিকাণ্ডে একটি বসতবাড়ী, গোডাউনসহ প্রায় ২৫ লক্ষ টাকার মালামাল পুড়ে ভস্মিভূত হয়েছে।

৫ জানুয়ারী (মঙ্গলবার) সন্ধ্যায় উপজেলার বাসস্ট্যান্ডের পূর্ব দিকে ভূরুঙ্গামারী- সোনাহাট স্থলবন্দর সড়কের পাশে অগ্নি কাণ্ডের এই দূর্ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, ভূরুঙ্গামারীর বিশিষ্ট ব্যবসায়ী সেকেন্দার আলী ব্যাপারির ৮ রুম বিশিষ্ট একটি বাসা পুড়ে যায়। বাসাটির একটি রুম কুমিল্লা বেকারি, একটি রুম মেসার্স শিশির ট্রেডার্সের গোডাউন ছিলো। অপর দিকের ৪টি রুম ভাড়া নিয়ে থাকতেন সোনাহাট স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্ট রাবিউল ইসলাম । অগ্নিকাণ্ডে এই ৮টি রুম পুড়ে ভস্মিভূত হয়ে যায়। পাশের দোকানের লোকজন হঠাৎ আগুন দেখতে পেয়ে আত্ম চিৎকার করে। পরে এলাকাবাসী এগিয়ে এসে দেখেন মূহর্তেই আগুন বাসাটির চারদিকে ছড়িয়ে পড়েছে। লোকজন আগুন নেভাতে ব্যর্থ হলে পার্শ্ববতী নাগেশ্বরী উপজেলায় অবস্থিত ফায়ার ষ্টেশনে খবর দেয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনা স্থলে আসে। প্রায় দেড় ঘন্টা অব্যাহত চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আসে।

কুমিল্লাহ বেকারির সত্বাধিকারি দিন মোহাম্মদ জানান, তার গোডাউনে থাকা সয়াবিন তেল, চিনি, ময়দা, ঘি, পলিথিন, বেকিং পাউডারসহ অন্যান্য মালামাল পুড়ে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়। মেসার্স শিশির ট্রেডার্স এর মালিক মোঃ শিশির জানান, তার গোডাউনে বিভিন্ন কোম্পানির কনজুমার প্রোডাক্ট আইটেমের প্রায় ৫ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়। অপরদিকে স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ী রাবিউল ইসলাম বলেন, রুমে থাকা তার নগদ ১লক্ষ১০ হাজার টাকা, একটি মোটর সাইকেল, জমির দলিল, ব্যবসায়ী কাগজ পত্র, দুটি বক্স খাট সহ অন্যান্য আসবাব পত্র পুড়ে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি হয়। বাসার মালিক সেকেন্দার আলি ব্যাপারি জানান, তার বাসার ৮টি কক্ষের টিনের ছাদ, সিলিং, দরজা-জানালাসহ অন্যান্য জিনিস পত্র পুড়ে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

নাগেশ্বরী ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার ইমন মিয়া জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দলকে ঘটনা স্থলে পাঠানো হয়। আগুন লাগার কারণ জানা যায়নি। তদন্ত করে আগুন লাগার কারণ উদঘাটন করা হবে।

বার্তাজগৎ২৪ / এম এ

আরো পড়ুন:

কুড়িগ্রামে স্ত্রী‌কে হত‌্যার দা‌য়ে স্বামীর মৃত‌্যুদণ্ড

হঠাৎ চট্টগ্রাম নগরীর ৫ থানার ওসি পদে রদবদল

৩ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ

ঘণ কুয়াশায় ফেরি চলাচল বন্ধ, আটকে আছে ৬টি ফেরি

কুড়িগ্রামে জমি নিয়ে সংঘর্ষ, নিহত ১



মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় সার্জেন্টকে পিটিয়েছে যুবক

বার্তা জগৎ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১, ০৫:২৯
আহত পুলিশ সদস্য
আহত পুলিশ সদস্য

মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় পুলিশের এক সার্জেন্টকে পিটিয়ে জখম করেছে এক যুবক। মঙ্গলবার দুপুর একটার দিকে রাজশাহী নগরীর ঐতিহ্য চত্বরে এ মারধরের ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্য বিপুল ভট্টাচার্য বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

পুলিশের দেয়া তথ্যমতে, রাস্তায় চেকপোস্ট বসিয়ে যানবাহনের কাগজ পরীক্ষা করছিলেন সার্জেন্ট বিপুল। এসময় এক যুবককে মোটরসাইকেল থামিয়ে কাগজপত্র দেখতে চান তিনি।

কাগজ দেখা নিয়ে যুবকের সাথে কথা কাটাকাটি হয় এ পুলিশ সদস্যের। কথা কাটাকাটির একপর্যায়ে ঐ যুবক চড়াও হয়। কাঠের ভাঙা অংশ দিয়ে আঘাত করে বিপুলের শরীরে। এতে ঐ পুলিশ সদস্যের হাত ভেঙে যায় ।

শরীরের বেশ কয়েক জায়গায় জখম হয়। পরে পুলিশ তাকে উদ্ধার করে। মোটরসাইকেল জব্দের পাশাপাশি যুবককে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।


আরো পড়ুন:

ঢাকায় যে পরিমাণ টাকা আছে সারাদেশে তা নেই

শিল্প খাতের ৪৮ ব্যবসায়ী হচ্ছেন সিআইপি

চট্টগ্রামে করোনার টিকা মিলবে ফেব্রুয়ারির মাঝামাঝি

ষড়যন্ত্র করে ফাঁসানো হচ্ছে বশেমুরবিপ্রবি'র লোকপ্রশাসন বিভাগের সভাপতিকে

ঝামেলাহীন বাসা বদল । বার্তাজগৎ২৪



জন্মনিবন্ধন করতে গিয়ে ইউনিয়ন পরিষদে ধর্ষণের শিকার

ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১, ০৯:৩৯
জন্মনিবন্ধন করতে গিয়ে ইউনিয়ন পরিষদে ধর্ষণের শিকার
ফাইল ফটো

জন্মনিবন্ধন করাতে গিয়ে ইউনিয়ন পরিষদ কার্যালায়ে ধর্ষণের শিকার হয়েছেন এক পোশাক শ্রমিক। জামালপুরের বকশীগঞ্জে নিলক্ষিয়া ইউনিয়নে এ ঘটনা ঘটে। ধর্ষক নাজমুল হক বাবুকে (২২) আটক করেছে পুলিশ। 

সোমবার রাতে ধর্ষণের অভিযোগ পাওয়ার পর তাৎক্ষণিক অভিযান চালিয়ে নিজবাড়ি থেকে ধর্ষক বাবুকে আটক করে পুলিশ। ধর্ষণে সহায়তাকারীকেও আটকের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

উপজেলার নিলক্ষিয়া ইউনিয়নের পশ্চিম নিলক্ষিয়া গ্রামের আবুল কালাম আজাদের ছেলে আটককৃত নাজমুল হক বাবু। 

মামলার তদন্ত কর্মকর্তা বকশীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আবু শরিফ বলেন, ধর্ষক নিলক্ষিয়া ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা। আর ধর্ষণের শিকার পোশাক শ্রমিক  করোনায় চাকরি হারান। নতুন করে ঢাকায় অন্য আরেকটি পোশাক কারখানায় চাকরির চেষ্টা করলে তার জন্মনিবন্ধনের প্রয়োজন হয়।

পুলিশ আরো জানান, এর জন্য ঐ পোশাক কর্মী নিলক্ষিয়া ইউনিয়ন পরিষদের নাজমুল হক বাবুর সাথে যোগাযোগ করেন। চলতি মাসের ১৪ তারিখ জন্মনিবন্ধন করে দেওয়ার কথা বলে ওই কিশোরীকে নিলক্ষিয়া ইউনিয়ন পরিষদে ধর্ষকের নিজ কক্ষে আসতে বলেন। পরে জন্মনিবন্ধন করার আশ্বাস দিয়ে ধর্ষণ করেন।

আটক করার স্বার্থে তাকে ধর্ষণে সহায়তা করা ব্যক্তির নাম জানায়নি পুলিশ।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, অভিযোগ পাওয়ার সাথে সাথে অভিযান চালিয়ে ধর্ষককে আটক করেছি। এ ঘটনায় থানায় দুই জনের নামে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করা হচ্ছে। ধর্ষণে সহয়তার জন্য অপরজনকেও আটকের চেষ্টা চলছে।



আরো পড়ুন:

ভারতীয় সেনা প্রধান পাকিস্তান ও চীনকে কড়া হুঁশিয়ারি 

হোয়াটসঅ্যাপের বিপরীতে ক্রমেই জনপ্রিয় হচ্ছে তুরস্কের বিপ

ওয়াশিংটন ও ভার্জিনিয়ায় কারফিউ জারি

প্রবাসীদের সর্বোচ্চ সুবিধা দিচ্ছে শেখ হাসিনা সরকার: আমিরাতে গণপূর্তমন্ত্রী

ট্রাম্পের টুইটার স্থায়ীভাবে বন্ধ

আমেরিকা ইসরায়েলকে কেন্দ্রীয় কমান্ডের আওতায় আনছে!

৩ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ

রাজধানীর খালে মিলল ২০ হাজার টন বর্জ্য

সামরিক শক্তি ছাড়া সুষ্ঠু আলোচনায় অংশ নেওয়া সম্ভব নয়-জে.গোলামরেজা জালালী

জঙ্গিবাদের শিকড় উপড়ে ফেলতে হবে: আইজিপি

×
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ভয়াবহ এক অগ্নিকাণ্ডে একটি বসতবাড়ী, গোডাউনসহ প্রায় ২৫ লক্ষ টাকার মালামাল পুড়ে ভস্মিভূত হয়েছে। ৫ জানুয়ারী (মঙ্গলবার) সন্ধ্যায় উপজেলার বাসস্ট্যান্ডের পূর্ব দিকে ভূরুঙ্গামারী- সোনাহাট স্থলবন্দর সড়কের পাশে অগ্নি কাণ্ডের এই দূর্ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, ভূরুঙ্গামারীর বিশিষ্ট ব্যবসায়ী সেকেন্দার আলী ব্যাপারির ৮ রুম বিশিষ্ট