ঢাকা, বুধবার, ৬ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Instagram Linkedin Youtube

Logo

ভূরুঙ্গামারীতে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

মনিরুজ্জামান, ভূরুঙ্গামারী:
প্রকাশিত: বুধবার, ০৬ জানুয়ারী, ২০২১, ০৬:১১
ভূরুঙ্গামারীতে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন
ফাইল ফটো

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী প্রেস ক্লাবের সহ-সভাপতি, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক, সাংবাদিক সরকার রকীব আহমেদ জুয়েলের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ ৬ জানুয়ারী (বুধবার) দুপুরে উপজেলার জামতলা মোড়ে ভূরুঙ্গামারী প্রেসক্লাব, ভূরুঙ্গামারী শিল্পকলা একাডেমি, ভূরুঙ্গামারী শিল্পী সমিতি, ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড যৌথ ভাবে এই মানব বন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে প্রেসক্লাব সভাপতি আনোয়ারুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরুন্নবী চৌধুরী, সাবেক জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম টুকু, জেলা শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক রাশেদুজ্জামান বাবু, অধ্যক্ষ আব্দুল্লা-হিল বাকি, সাবেক অধ্যক্ষ মুকুল চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মহিউদ্দিন আহম্মেদ, প্রেসক্লাব সম্পাদক এমদাদুল হক মন্টু, যুবলীগ সভাপতি আব্দুর রাজ্জাক ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক রোকনুদ্দৌলা রাসেল প্রমুখ। মানববন্ধনে বক্তারা আসামীদের দ্রুত গ্রেফতারের দাবী জানান।
উল্লেখ্য, গত ৩ জানুয়ারী (রোববার) উপজেলার শিলখুড়ি ইউনিয়নের নয় নম্বর ওয়ার্ড কাউন্সিল করতে যাওয়ার সময় উক্ত ইউনিয়নের সভাপতি আলতাফ হোসেনের নেতৃত্বে একদল সন্ত্রাসী সরকার রকীব আহমেদ সহ চারজনের উপর হামলা চালায়। এ ঘটনায় ১৩ জনকে আসামি করে ঐ দিন রাতেই ভূরুঙ্গামারী থানায় একটি মামলা দায়ের করা হয়।

বার্তাজগৎ২৪ / এম এ

আরো পড়ুন:

কুড়িগ্রামে স্ত্রী‌কে হত‌্যার দা‌য়ে স্বামীর মৃত‌্যুদণ্ড

জন্মনিবন্ধন করতে গিয়ে ইউনিয়ন পরিষদে ধর্ষণের শিকার

হঠাৎ চট্টগ্রাম নগরীর ৫ থানার ওসি পদে রদবদল

৩ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ

ঘণ কুয়াশায় ফেরি চলাচল বন্ধ, আটকে আছে ৬টি ফেরি



মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় সার্জেন্টকে পিটিয়েছে যুবক

বার্তা জগৎ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১, ০৫:২৯
আহত পুলিশ সদস্য
আহত পুলিশ সদস্য

মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় পুলিশের এক সার্জেন্টকে পিটিয়ে জখম করেছে এক যুবক। মঙ্গলবার দুপুর একটার দিকে রাজশাহী নগরীর ঐতিহ্য চত্বরে এ মারধরের ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্য বিপুল ভট্টাচার্য বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

পুলিশের দেয়া তথ্যমতে, রাস্তায় চেকপোস্ট বসিয়ে যানবাহনের কাগজ পরীক্ষা করছিলেন সার্জেন্ট বিপুল। এসময় এক যুবককে মোটরসাইকেল থামিয়ে কাগজপত্র দেখতে চান তিনি।

কাগজ দেখা নিয়ে যুবকের সাথে কথা কাটাকাটি হয় এ পুলিশ সদস্যের। কথা কাটাকাটির একপর্যায়ে ঐ যুবক চড়াও হয়। কাঠের ভাঙা অংশ দিয়ে আঘাত করে বিপুলের শরীরে। এতে ঐ পুলিশ সদস্যের হাত ভেঙে যায় ।

শরীরের বেশ কয়েক জায়গায় জখম হয়। পরে পুলিশ তাকে উদ্ধার করে। মোটরসাইকেল জব্দের পাশাপাশি যুবককে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।


আরো পড়ুন:

ঢাকায় যে পরিমাণ টাকা আছে সারাদেশে তা নেই

শিল্প খাতের ৪৮ ব্যবসায়ী হচ্ছেন সিআইপি

চট্টগ্রামে করোনার টিকা মিলবে ফেব্রুয়ারির মাঝামাঝি

ষড়যন্ত্র করে ফাঁসানো হচ্ছে বশেমুরবিপ্রবি'র লোকপ্রশাসন বিভাগের সভাপতিকে

ঝামেলাহীন বাসা বদল । বার্তাজগৎ২৪



দেশের হিজড়ারা এবার আদমশুমারিতে আলাদা পরিচয় পাচ্ছেন

খোরশেদ আলম
প্রকাশিত: রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১, ০১:৩৬
দেশের হিজড়ারা এবার আদমশুমারিতে আলাদা পরিচয় পাচ্ছেন
ফাইল ফটো

এবার আদমশুমারিতে হিজড়ারা আলাদা পরিচয় পাচ্ছেন। নারী বা পুরুষ নয়, প্রথমবারের মতো আদমশুমারিতে তাদের লিঙ্গ পরিচয়ের ভিত্তিতে গণনা করা হবে। সরকার বলছে, দেশে যদি হিজড়াদের প্রকৃত সংখ্যা নির্ধারণ করা হয় তবে তাদের জীবনযাত্রার মান উন্নয়নের পরিকল্পনা গ্রহণ করা আরও সহজ হবে। হিজড়ারা বিষয়টি স্বাগত জানালেও তারা আশ্বস্থ হতে পারছেনা। তারা মনে করেন এর আগের সরকারগুলোও এ জাতীয় বহু উদ্যোগ নিয়েছিল, কিন্তু তাদের জীবনে এর কোন প্রভাব পড়েনি।

এ বছর দেশে ষষ্ঠ আদমশুমারি অনুষ্ঠিত হবে। লিঙ্গ স্বীকৃতি পাওয়ার পর এবার আদমশুমারিতে হিজড়া লিঙ্গের পাশাপাশি হিজড়া লিঙ্গ হিসেবে অন্তর্ভুক্ত করা হচ্ছে।
সমাজসেবা অধিদফতরের মতে, দেশে হিজড়াদের সংখ্যা দশ হাজারের কিছুটা বেশি। তবে এই সংখ্যাটি অনুমান নির্ভর।

হিজড়াদের মতে, তাদের সংখ্যা সারাদেশে এক লক্ষের কাছাকাছি।

সংখ্যার এই বিভ্রান্তি দূর করতে, ২০২১ সালের আদমশুমারিতে হিজড়ারা পুরুষ-মহিলাদের পাশাপাশি হিজড়াদের অন্তর্ভুক্ত করার উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। তারা বলেছে বিভিন্ন গুরু মা'রা বিভিন্ন ডেড়ায় বসবাস করেন তাদের কাছে সঠিক সংখ্যা রয়েছে। আদমশুমারীতে তাদের পরামর্শ নিলে সেক্ষেত্রে সঠিক সংখ্যাটি পাওয়া যেতে পারে।

সরকারসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার কর্মকর্তারা মনে করেন, হিজড়াদের সঠিক সংখ্যা জানা থাকলে তাদের জীবনযাত্রার মান উন্নয়নের জন্য পরিকল্পিত প্রকল্প গ্রহণ করা আরও সহজতর হবে।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, "এই শুমারি আমাদের তাদের সংখ্যা সম্পর্কে ধারণা দেবে।" বাজেট করার সময় আমরা তাদের কতটা অনুদান দিতে পারি তা নির্ধারণ করা আমাদের পক্ষে আরও সহজ করে তুলবে। এখন আমরা অনুমান করছি যদি তাদের যেকোন জায়গায় আরও সদস্য থাকে তবে আমরা সে অনুযায়ী প্রকল্প গ্রহণ করতে পারবো।

অন্যদিকে, জাতীয় পরিসংখ্যান ব্যুরো, ইতিমধ্যে পৃথকভাবে বসবাস করা এবং ভাসমান পরিবারের সঠিক সংখ্যা সম্পর্কে সন্দেহ পোষণ করছে।



আরো পড়ুন:

এসএসসিতে অটোপাসের দাবিতে মানববন্ধন

বিপন্মুক্ত সৌরভ গাঙ্গুলী, হাসপাতাল থেকে ছাড়পত্র পাচ্ছেন আগামীকাল

সড়ক দুর্ঘটনায় অভিনেত্রী আশা চৌধুরী নিহত

নুরের বিরুদ্ধে ঢাবি শিক্ষার্থীর করা মামলার প্রতিবেদন ১৭ ফেব্রুয়ারি

কুড়িগ্রামে স্ত্রী‌কে হত‌্যার দা‌য়ে স্বামীর মৃত‌্যুদণ্ড

কুড়িগ্রামে জমি নিয়ে সংঘর্ষ, নিহত ১

সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

জামিন পেলেন এরফান সেলিম । বার্তাজগৎ২৪

বাংলাদেশ ব্যাংকের জিএম হলেন ২ কর্মকর্তা | বার্তাজগৎ২৪

মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় সার্জেন্টকে পিটিয়েছে যুবক

×
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী প্রেস ক্লাবের সহ-সভাপতি, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক, সাংবাদিক সরকার রকীব আহমেদ জুয়েলের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ ৬ জানুয়ারী (বুধবার) দুপুরে উপজেলার জামতলা মোড়ে ভূরুঙ্গামারী প্রেসক্লাব, ভূরুঙ্গামারী শিল্পকলা একাডেমি, ভূরুঙ্গামারী শিল্পী সমিতি,