ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Instagram Linkedin Youtube

Logo

ভূরুঙ্গামারীতে সোনাহাট স্থল বন্দরে আমদানি রফতানিকারক সমিতির ধর্মঘট

মনিরুজ্জামান, ভূরুঙ্গামারী:
প্রকাশিত: মঙ্গলবার, ০৫ জানুয়ারী, ২০২১, ০৪:১৬
ভূরুঙ্গামারীতে সোনাহাট স্থল বন্দরে আমদানি রফতানিকারক সমিতির ধর্মঘট
ফাইল ফটো

সোনাহাট স্থল বন্দরে আমদানি রফতানিকারক সমিতির (সিএন্ডএফ এজেন্ট) এর সভাপতির উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সোনাহাট স্থল বন্দরে ১ দিনের ধর্মঘট পালন করছে আমদানি রফতানিকারক সমিতি। ফলে সোনাহাট স্থল বন্দরের আমদানি-রফতানিসহ সমিতির যাবতীয় কার্যক্রম বন্ধ রয়েছে।

সংশ্লিষ্ট স্থানীয় সুত্রে জানাগেছে, গত ৩ জানুয়ারী (রোববার) বিকেলে উপজেলার ২ নং শিলখুড়ি ইউনিয়নের উত্তর তিলাই মাদরাসা মাঠে ৯ নম্বর ওয়ার্ড (উত্তর তিলাই গ্রাম) কাউন্সিল সম্পন্ন করতে যান উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক অধ্যক্ষ মুকুল চৌধুরী, যুগ্ম সম্পাদক ও স্থলবন্দরের সিএন্ডএফ সভাপতি সরকার রকীব আহমেদ জুয়েল সহ আরো ৫জন। তাঁরা শিলখুড়ি ইউনিয়নের ধলডাঙ্গা বাজারের কাছাকাছি পৌঁছলে ওই ইউনিয়নের আওয়ামী লীগ সভাপতি আলতাফ হোসেনের নেতৃত্বে তার সমর্থকরা কাউন্সিল সম্পন্ন করতে যাওয়া ব্যক্তিদের বহনকারী গাড়ি আটকিয়ে তাদেরকে শারীরিক ভাবে লাঞ্ছিত করে। এ ঘটনায় ১৩ জনকে আসামী করে রোববার রাতেই থানায় একটি মামলা দায়ে করা হয়। অপর দিকে উপজেলা আওয়ামী লীগের এক জরুরী সভার সিদ্ধান্ত মোতাবেক ওই ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতিসহ ৫ জনকে সাময়িক বহিস্কার করা হয়েছে। সোমবার ভূরুঙ্গামারী থানা পুলিশ ১ আসামিকে আটক করে। বাকি আসামিদের আটক করে দ্রূত আইনের আওতায় আনার দাবীতে এক দিনের ধর্মঘট পালন করছে স্থলবন্দর আমদানি-রফতানিকারক সমিতি।

সিএন্ডএফ এসোসিয়েশন সম্পাদক ও নাগেশ্বরী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা জামান জানান, সিএন্ডএফ সভাপতির উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও অপর আসামিদের গ্রেফতারের দাবীতে এই ধর্মঘট পালিত হচ্ছে।

সোনাহাট স্থলবন্দর কর্তপক্ষের এডি মোঃ গিয়াস উদ্দিন জানান, আজ মঙ্গলবার স্থলবন্দরে ধর্মঘট পালিত হচ্ছে। তাই আমদানি-রফতানি বন্ধ রয়েছে।

বার্তাজগৎ২৪ / এম এ

আরো পড়ুন:

৬০ পৌরসভায় দ্বিতীয় পর্যায়ে ভোটগ্রহণ শুরু হয়েছে

কুতুবদিয়ায় জন্ম নিবন্ধন ফরম স্বাক্ষরে ঘুষ বাণিজ্য

ভাড়া না দেওয়ায় শিশুসহ ভাড়াটিয়াকে তালাবদ্ধ, শিশুর মৃত্যু

কক্সবাজার টেকনাফ, নয়াপাড়া, মোছনী রোহিঙ্গা ক্যাম্পে আগুনে পুড়ে গেছে ৫০০ শতাধিক ঘর

ফুলকপির মূল্য কম; ট্রাক ভাড়া না দিয়েই পালিয়ে গেলেন দুই ব্যবসায়ী



বর্তমান শৈত্যপ্রবাহ আরও দু'দিন অব্যাহত থাকতে পারে

খোরশেদ আলম
প্রকাশিত: শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১, ০১:১২
বর্তমান শৈত্যপ্রবাহ আরও দু'দিন অব্যাহত থাকবে
শৈত্যপ্রবাহে জীবনযাত্রা

বর্তমান শৈত্যপ্রবাহ আরও দু'দিন অব্যাহত থাকবে বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন।

গতকাল আবহাওয়ার পূর্বাভাসানুযায়ী, টাঙ্গাইল, গোপালগঞ্জ, ময়মনসিংহ, মৌলভীবাজারের শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলসহ রংপুর বিভাগে হালকা শৈত্যপ্রবাহ বিরাজ করছে এবং তা অব্যাহত থাকবে বলে জানা গেছে। মধ্যরাত থেকে সকাল অবধি মাঝারি থেকে ভারী কুয়াশা পড়তে পারে দেশের নদীর অববাহিকায়। দেশের অন্যান্য অঞ্চলে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে।

এ ছাড়া আবহাওয়াবিদরা জানিয়েছেন, বর্তমানের শৈত্যপ্রবাহ আরও দু'দিন অব্যাহত থাকতে পারে। এরপর আস্তে আস্তে আবার তাপমাত্রা বাড়বে। জানুয়ারি মাসে সাধারণত ঠান্ডা থাকে, তবে আশা করা যায়, ঠান্ডা অবস্থান করা এলাকা বাদে অন্যসব এলাকায় শীত ছড়ানোর সম্ভাবনা কম।

আবহাওয়া অফিস আরও জানায়, তাপমাত্রা যখন ৮-১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকে তখন এটিকে মৃদু শৈত্যপ্রবাহ বলা হয়, মাঝারি ঠান্ডা যদি এটি ৬-৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে হয় এবং তীব্র শৈত্যপ্রবাহ বলা হয় যখন এরও নীচে তাপমাত্রা নেমে যায়। গতকাল নওগাঁর বদলগাছিতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬.৫ দশমিক ডিগ্রি সেলসিয়াস।


আরো পড়ুন:

ঢাকায় যে পরিমাণ টাকা আছে সারাদেশে তা নেই

শিল্প খাতের ৪৮ ব্যবসায়ী হচ্ছেন সিআইপি

চট্টগ্রামে করোনার টিকা মিলবে ফেব্রুয়ারির মাঝামাঝি

ষড়যন্ত্র করে ফাঁসানো হচ্ছে বশেমুরবিপ্রবি'র লোকপ্রশাসন বিভাগের সভাপতিকে

ঝামেলাহীন বাসা বদল । বার্তাজগৎ২৪



ছাত্রছাত্রীদের শিক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

মোল্লা আনিসুর রহমান আনিস
প্রকাশিত: সোমবার, ১১ জানুয়ারী, ২০২১, ০১:৩৩
ছাত্রছাত্রীদের শিক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন
ফাইল ফটো

১০ই জানুয়ারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাজিতপুর এবং নিকলী তে ছাত্রছাত্রীদের শিক্ষা উপকরণ বিতরণ করেছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জাতীয় কমিটির সদস্য শেখ রফিকুন্নবী সাথী।

জানা যায়, কিশোরগঞ্জের বাজিতপুর ও নিকলীর বিভিন্ন স্কুলে শিক্ষার্থীদের খাতা, কলম বিতরণ করা হয়।

এ বিষয়ে রফিকুন্নবী সাথী বলেন, ৭৫ থেকে ৯৬ পর্যন্ত এদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম নেয়া নিষিদ্ধ ছিল। এই সময় কয়েক প্রজন্ম কে ভুল ইতিহাস জানানো হয়েছে। ভুল ইতিহাস জানা প্রজন্মই একজন সামরিক কর্মকর্তা কে স্বাধীনতার ঘোষক দাবি করে। অথচ বাংলাদেশের জন্মের ভিত্তি ৫২, ৬২, ৬৬, ৬৯, ৭০ এ সেই কর্মকর্তার নাম নিশানা ও ছিল না। রাজনৈতিক কর্মকাণ্ডের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্ম কে বঙ্গবন্ধু ও ইতিহাস সম্মন্ধে সচেতন করার লক্ষেই শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচি হাতে নেয়া এবং খাতার কাভারে সংক্ষিপ্ত আকারে ১০ই জানুয়ারী স্বদেশ প্রত্যাবর্তন দিবসের বর্ণনা করা হয়েছে যাতে তারা জানতে পারে। বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ সম্মন্ধে নতুন প্রজন্ম কে সচেতন করতে ভবিষ্যতে ও এধরনের কর্মকাণ্ড অব্যাহত থাকবে ইনশাল্লাহ।

শিক্ষা উপকরণ বিতরণ কার্যক্রমে বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তি বর্গের পাশাপাশি উপস্থিত ছিলেন কয়েকজন শ্রদ্ধেয় বীর মুক্তিযোদ্ধা।



আরো পড়ুন:

যার জন্য ইনস্টাগ্রামে এত জনপ্রিয় অঙ্কিতা

প্রধানমন্ত্রীর পদক্ষেপে করোনায়ও স্বাভাবিক জীবনযাত্রা: স্পিকার

৯৫৬৯ কোটি খরচে ৬ প্রকল্প অনুমোদন

৫৬ যাত্রী নিয়ে বিমান নিখোঁজ

ভারতীয় সেনা প্রধান পাকিস্তান ও চীনকে কড়া হুঁশিয়ারি 

ভূরুঙ্গামারীতে সোনাহাট স্থল বন্দরে আমদানি রফতানিকারক সমিতির ধর্মঘট

পদ্মা সেতু-মেট্রোরেল চালু ২০২২ সালের জুনে: কাদের

অপরাজনীতি অসৌজন্যমূলক আচরণকে বুঝবার শিষ্টতা

ট্রাম্পকে গ্রেফতারে সহযোগিতা চেয়ে ইন্টারপোলে ইরানের চিঠি

নতুন বছরে ভক্তদের জন্য নতুন বার্তা দিলেন শাহরুখ

×
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

সোনাহাট স্থল বন্দরে আমদানি রফতানিকারক সমিতির (সিএন্ডএফ এজেন্ট) এর সভাপতির উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সোনাহাট স্থল বন্দরে ১ দিনের ধর্মঘট পালন করছে আমদানি রফতানিকারক সমিতি। ফলে সোনাহাট স্থল বন্দরের আমদানি-রফতানিসহ সমিতির যাবতীয় কার্যক্রম বন্ধ রয়েছে। সংশ্লিষ্ট স্থানীয় সুত্রে জানাগেছে, গত ৩ জানুয়ারী (রোববার) বিকেলে উপজেলার ২ নং শিলখুড়ি ইউনিয়নের উত্তর তিলাই মাদরাসা