ঢাকা, বুধবার, ৭ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Instagram Linkedin Youtube

Logo

মাগুরায় জোড়া মাথার যমজ কন্যাশিশুর জন্ম

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: মঙ্গলবার, ০৫ জানুয়ারী, ২০২১, ০৯:৫১
মাগুরায় জোড়া মাথার যমজ কন্যাশিশুর জন্ম

মাগুরায় জোড়া মাথার যমজ কন্যাশিশুর জন্ম দিয়েছে এক কৃষক দম্পতি। শিশুটির দুটি মাথা থাকলেও শরীরের অন্যান্য অঙ্গ প্রত্যঙ্গে তেমন কোনো ব্যত্যয় নেই। 

মঙ্গলবার (৫ জানুয়ারি) বিকেলে শহরের জাহান প্রাইভেট হাসপাতালে শিশুটির জন্ম হয়। 

শিশুটির জন্মের পর থেকেই কৌতূহলী অসংখ্য মানুষ ভিড় জমিয়েছে ওই হাসপাতালে। শিশুটিকে বর্তমানে মাগুরা সদর হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করা হয়েছে। শিশুর মা সোনালী বেগম ওই হাসপাতালেই চিকিৎসাধীন। শিশুটির বাবা মাগুরা সদর উপজেলার জগদল গ্রামের দরিদ্র কৃষক পলাশ মোল্যা।

শিশুটির পরিবার জানায়, গর্ভের সন্তানের জটিলতা রয়েছে জেনে স্থানীয় চিকিৎসকের পরামর্শ অনুযায়ী দুই সপ্তাহ আগে সোনালীকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তখন হাসপাতালের গাইনি ও প্রসূতি বিভাগ থেকে ছয় সপ্তাহ পর সোনালীকে হাসপাতালে আনার পরামর্শ দেওয়া হয়।

কিন্তু কিছু দিন যেতেই আজ মঙ্গলবার আকস্মিকভাবে সোনালীর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে সদর হাসপাতাল রোডের জাহান প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। পরে বিকেলে অস্ত্রোপচারে কন্যা শিশুটির জন্ম হয়।

জাহান প্রাইভেট হাসপাতালের মালিক ডা. মাসুদুল হক বলেন, জোড়া লাগানো শিশু দুটি সুস্থ আছে। তবে তাদের মা অসুস্থ। জন্মের পর শিশু দুটি মায়ের বুকের দুধ পান করেছে। তিনি বলেন, উন্নত চিকিৎসা ছাড়া এদের বাঁচিয়ে রাখা কঠিন হবে। তাদের দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের জন্য শিশু দুটির অভিভাবককে পরামর্শ দেওয়া হয়েছে।

যমজ শিশুর বাবা পলাশ মোল্যা বলেন, নবজাতক দুটি তাঁদের দ্বিতীয় সন্তান। তিনি একজন অতিদরিদ্র কৃষক।

তাঁর পক্ষে এই শিশু দুটির চিকিৎসার ব্যয় বহন করা সম্ভব নয়। এ নিয়ে তিনি চরম দুশ্চিন্তার মধ্যে আছেন। তাই সদ্যোজাত মাথা জোড়া লাগা দুই কন্যা শিশুকে বাঁচিয়ে রাখতে সরকার ও দেশের হৃদয়বান ব্যক্তিদের কাছে সহায়তা প্রত্যাশা করেছেন তিনি।

বার্তাজগৎ২৪ / এম এ

আরো পড়ুন:

কুড়িগ্রামে স্ত্রী‌কে হত‌্যার দা‌য়ে স্বামীর মৃত‌্যুদণ্ড

জন্মনিবন্ধন করতে গিয়ে ইউনিয়ন পরিষদে ধর্ষণের শিকার

হঠাৎ চট্টগ্রাম নগরীর ৫ থানার ওসি পদে রদবদল

৩ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ

কুড়িগ্রামে জমি নিয়ে সংঘর্ষ, নিহত ১



মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় সার্জেন্টকে পিটিয়েছে যুবক

বার্তা জগৎ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১, ০৫:২৯
আহত পুলিশ সদস্য
আহত পুলিশ সদস্য

মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় পুলিশের এক সার্জেন্টকে পিটিয়ে জখম করেছে এক যুবক। মঙ্গলবার দুপুর একটার দিকে রাজশাহী নগরীর ঐতিহ্য চত্বরে এ মারধরের ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্য বিপুল ভট্টাচার্য বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

পুলিশের দেয়া তথ্যমতে, রাস্তায় চেকপোস্ট বসিয়ে যানবাহনের কাগজ পরীক্ষা করছিলেন সার্জেন্ট বিপুল। এসময় এক যুবককে মোটরসাইকেল থামিয়ে কাগজপত্র দেখতে চান তিনি।

কাগজ দেখা নিয়ে যুবকের সাথে কথা কাটাকাটি হয় এ পুলিশ সদস্যের। কথা কাটাকাটির একপর্যায়ে ঐ যুবক চড়াও হয়। কাঠের ভাঙা অংশ দিয়ে আঘাত করে বিপুলের শরীরে। এতে ঐ পুলিশ সদস্যের হাত ভেঙে যায় ।

শরীরের বেশ কয়েক জায়গায় জখম হয়। পরে পুলিশ তাকে উদ্ধার করে। মোটরসাইকেল জব্দের পাশাপাশি যুবককে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।


আরো পড়ুন:

ঢাকায় যে পরিমাণ টাকা আছে সারাদেশে তা নেই

শিল্প খাতের ৪৮ ব্যবসায়ী হচ্ছেন সিআইপি

চট্টগ্রামে করোনার টিকা মিলবে ফেব্রুয়ারির মাঝামাঝি

ষড়যন্ত্র করে ফাঁসানো হচ্ছে বশেমুরবিপ্রবি'র লোকপ্রশাসন বিভাগের সভাপতিকে

ঝামেলাহীন বাসা বদল । বার্তাজগৎ২৪



ঘণ কুয়াশায় ফেরি চলাচল বন্ধ, আটকে আছে ৬টি ফেরি

ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১, ০৯:৪৭
ফেরি চলাচল বন্ধ
ফাইল ফটো

ঘণ কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ফলে যাত্রী ও যানবাহন নিয়ে মাঝ পদ্মায় ছোট বড় মিলে ৬টি ফেরি আটকা পড়ে আছে।

রোববার (১৭ জানুয়ারি) রাত ১২টা থেকে এ সংবাদ লিখা পর্যন্ত (সোমবার সকাল সাড়ে ৯ টা) এই রুটে ফেরি চলাচল বন্ধ ছিলো।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডেপুটি জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান গণমাধ্যমকে এসব তথ্য জানান।

তিনি জানান, রোববার সন্ধ্যার পর থেকে নদী এলাকায় কুয়াশা পড়তে শুরু করে। রাত ১২টার দিকে অস্বাভাবিক ঘন কুয়াশায় কিছু দেখা যাচ্ছিল না। একসময় নিকটতম বস্তুটিও দেখা সম্ভব হচ্ছিল না। দুর্ঘটনা এড়াতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়।

এদিকে রাত থেকে গুরুত্বপূর্ণ এই নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় অপেক্ষামাণ যানবাহনের সংখ্যা বাড়ছে।

কুয়াশা নিয়ন্ত্রণে আসার পর পুনরায় ফেরি চলাচল শুরু হবে বলে ফেরি সেক্টরের দায়িত্বশীল এই কর্মকর্তা জানান। তিনি বলেন, সিরিয়াল অনুযায়ী যানবাহনগুলোকে পারাপার করা হবে।



আরো পড়ুন:

যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে ঢুকে পড়েছে বিক্ষোভকারীরা!

মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় সার্জেন্টকে পিটিয়েছে যুবক

হোয়াটসঅ্যাপের বিপরীতে ক্রমেই জনপ্রিয় হচ্ছে তুরস্কের বিপ

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ স্মরণে কলকাতায় বিশেষ আয়োজন

বিশ্বনাথ প্রবাসীদের স্বপ্নের ওয়ান পাউন্ড হসপিটালের অফিস উদ্ভোধন ও মতবিনিময় সভা

২৬ মার্চ মুক্তিযোদ্ধাদের চুড়ান্ত তালিকা প্রকাশ

নূরসহ ৬ জনের বিরুদ্ধে ধর্ষণ মামলার তদন্ত প্রতিবেদন ২৮ জানুয়ারি

সৌরভের অসুস্থতায় 'স্বাস্থ্যকর' তেলের বিজ্ঞাপন নিয়ে নেট দুনিয়ায় ব্যাপক ট্রোল

চট্টগ্রাম নগরীতে ক্ষমতার অপব্যবহার করলেন নৌবাহিনীর সদস্যরা!

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯ প্রদান

×
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

মাগুরায় জোড়া মাথার যমজ কন্যাশিশুর জন্ম দিয়েছে এক কৃষক দম্পতি। শিশুটির দুটি মাথা থাকলেও শরীরের অন্যান্য অঙ্গ প্রত্যঙ্গে তেমন কোনো ব্যত্যয় নেই।  মঙ্গলবার (৫ জানুয়ারি) বিকেলে শহরের জাহান প্রাইভেট হাসপাতালে শিশুটির জন্ম হয়।  শিশুটির জন্মের পর থেকেই কৌতূহলী অসংখ্য মানুষ ভিড় জমিয়েছে ওই হাসপাতালে। শিশুটিকে বর্তমানে মাগুরা সদর হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করা হয়েছে। শিশুর মা