ঢাকা, বুধবার, ৬ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Instagram Linkedin Youtube

Logo

প্রবাসীদের সর্বোচ্চ সুবিধা দিচ্ছে শেখ হাসিনা সরকার: আমিরাতে গণপূর্তমন্ত্রী

শামীম
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০, ০৩:৩৮
গণপূর্তমন্ত্রী
ফাইল ফটো

সংযুক্ত আরব আমিরাতের শারজাহে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রীকে সংবর্ধনা দিয়েছে দুবাই ও উত্তর আমিরাত কমিউনিটি। শুক্রবার শারজাহের রেডিসন ব্লুতে এ উঞ্চ সংবর্ধনার জবাবে মন্ত্রী বলেন–প্রবাসিদের সর্বোচ্চ সুবিধা দিচ্ছে শেখ হাসিনা সরকার। আগামিতে এই ধারা অব্যাহত থাকবে।

সংবর্ধনা বাস্তবায়ন পরিষদের আহবায়ক সি আই পি বাবু রাখাল কুমার গোপের সভাপতিত্বে ও শাহ মাকসুদ এবং নাসির উদ্দিন কাওসারের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কন্সুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল ইকবাল হোসেন খান।

অনুষ্ঠানের সার্বিক তত্বাবধান করেন সংবর্ধনা বাস্তবায়ন পরিষদের সদস্য সচিব মাহবুবুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব ড. আফজাল হোসেন, রাজউক এর চেয়ারম্যান সাইদ নূর আলম, যুগ্ম সচিব উম্মে সালাম তানজিয়া, কৃষিবীদ আমিনুর রহমান শামীম, নীলফামারী পৌর মেয়র দেওয়ান জামাল আহমদ, কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান, শরীয়তপুর পৌর মেয়র রফিকুল ইসলাম কতোয়াল, চৌদ্দগ্রাম পৌর মেয়র মিজানুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন জি এম জায়গীরদার। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন-, ড. রেজা খান, আইয়ূব আলী বাবুল, ইসমাইল গণি চৌধুরী, মাহবুবুর রহমান, প্রকৌশলী এস এ মোর্শেদ, কাজী মোহাম্মদ আলী, শেফালি আক্তার আঁখি, কাওসার নাজ, দেলোয়ার আহমদ সহ আরো অনেকে।

পবিত্র কোরআন ও গীতা পাঠের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে ভাষা শহিদের সম্মানে দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

এ সময় প্রবাসি নানা সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

বার্তাজগৎ২৪ / এম এ

আরো পড়ুন:

বিশ্বনাথ প্রবাসীদের স্বপ্নের ওয়ান পাউন্ড হসপিটালের অফিস উদ্ভোধন ও মতবিনিময় সভা



সৌদিতে ৫৫ হাজার রোহিঙ্গা ব্যবহার করছে বাংলাদেশি পাসপোর্ট

ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১, ১২:১৯
পার্সপোট
ফাইল ফটো

বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দুহাইলান জানিয়েছেন, বাংলাদেশের পাসপোর্ট ব্যবহার করে সৌদিতে আছেন ৫৫ হাজার রোহিঙ্গা।

গতাকাল রোববার রাজধানীতে সৌদি সরকারের ফুড বাস্কেট বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

এবিষয়ে সৌদি রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশি নাগরিকদের মধ্যে যাদের পাসপোর্ট হারিয়ে গেছে বা মেয়াদ শেষ হয়ে গেছে এমন ৫৫ হাজার জনের একটি তালিকা তারা বাংলাদেশকে দিয়েছে। যাদের নতুন পাসপোর্ট কিংবা নবায়ন করা পাসপোর্ট দরকার। এসমস্যা সমাধানে বাংলাদেশ উচ্চ পর্যায়ের একটি কমিটি বিষয়টি দেখছে।

তিনি জানান, সরকার বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে সম্পর্ক আরো সুদৃঢ় করতে কাজ করছে। 

বাংলাদেশ থেকে শ্রমিক নেয়ার আগ্রহ প্রকাশ করে তিনি আরো বলেন, বর্তমানে  ৬ হাজার বাংলাদেশি প্রতিদিন নতুন ভিসা, রিনিউ ও বাতিলের কার্যক্রম করছেন।

এব্যাপারে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, সৌদি আরব থেকে ৫৫ হাজার সন্দেহভাজন রোহিঙ্গার কেউ যদি বাংলাদেশি হয়। তবে তাদের পাসপোর্ট রিনিউ করতে সহযোগিতা করবে সরকার।

মন্ত্রী বলেন, বাংলাদেশি নাগরিক যদি সৌদি আরবে রোহিঙ্গা হিসেবে গিয়ে থাকে, তাদের পাসপোর্ট না থাকলে আমরা অবশ্যই তা দেব। আর রোহিঙ্গাদের মধ্যে যারা বাংলাদেশি পাসপোর্ট নিয়ে গেছে তারা নবায়নের জন্য আবেদন করলে তা আমরা বিচার–বিশ্লেষণ করে সিদ্ধান্ত নেব।

সৌদিতে অবস্থানরত বৈধ বাংলাদেশি নাগরিকরা যেনও কোনো হয়রানির শিকার না হয়, সেজন্য সৌদি সরকার সহায়তা করবে বলেও আশা প্রকাশ করেন মন্ত্রী।


বিশ্বনাথ প্রবাসীদের স্বপ্নের ওয়ান পাউন্ড হসপিটালের অফিস উদ্ভোধন ও মতবিনিময় সভা




×
প্রবাস-জীবন বিভাগের সর্বাধিক পঠিত

সংযুক্ত আরব আমিরাতের শারজাহে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রীকে সংবর্ধনা দিয়েছে দুবাই ও উত্তর আমিরাত কমিউনিটি। শুক্রবার শারজাহের রেডিসন ব্লুতে এ উঞ্চ সংবর্ধনার জবাবে মন্ত্রী বলেন–প্রবাসিদের সর্বোচ্চ সুবিধা দিচ্ছে শেখ হাসিনা সরকার। আগামিতে এই ধারা অব্যাহত থাকবে। সংবর্ধনা বাস্তবায়ন পরিষদের আহবায়ক সি আই পি বাবু রাখাল কুমার গোপের সভাপতিত্বে ও শাহ মাকসুদ এবং নাসির উদ্দিন