ঢাকা, বুধবার, ৬ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Instagram Linkedin Youtube

Logo

বিশ্বনাথ প্রবাসীদের স্বপ্নের ওয়ান পাউন্ড হসপিটালের অফিস উদ্ভোধন ও মতবিনিময় সভা

শামীম
প্রকাশিত: শুক্রবার, ০৮ জানুয়ারী, ২০২১, ০৩:২৯
ওয়ান-পাউন্ড-হসপিটাল
ফাইল ফটো
বিশ্বনাথ প্রবাসীরা দীর্ঘদিন থেকে একটি হসপিটাল করার চেষ্টায় নিবেদিত আছেন। সেই ওয়ান পাউন্ড হসপিটালের সাথে সম্পৃক্ত হয়েছেন বিশ্বের নানা প্রান্তের প্রবাসী বিশ্বনাথবাসী। দীর্ঘ তিন বছরের মাথায় ওয়ান পাউন্ড হসপিটালের অফিস উদ্ভোধনে ও মতবিনিময় সভায় উচ্ছসিত প্রসংসা করেছেন সুধীরা। পৌনে দুশ ফাউন্ডার্স মেম্বারদের অর্থায়নে দি ওয়ান পাউন্ড হসপিটালের এর প্রাথমিক কাজ এগিয়ে চলছে। তারই ধারাবাহিকথায় গতকাল ২৬ ডিসেম্বর বিশ্বনাথে ওয়ান পাউন্ড হসপিটালের অফিস উদ্বোধন করলেন বিশ্বনাথ থানার ইউএনও। ব্রিটিশ চ্যারিটি সংস্থা দি ওয়ান পাউন্ড জেনারেল হসপিটালের বিশ্বনাথ অফিস উদ্বোধন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে গত ২৬ ডিসেম্বর শনিবার বিকেল তিনটায়। বিশ্বনাথ থানা রোডস্থ বায়তুন্নাজাত মসজিদ মার্কেটে সংস্থার অফিস উদ্বোধন করেন স্থানীয় ও লন্ডন থেকে আগত ট্রাষ্টীরা ।বাংলাদেশ সরকারের সাবেক অতিরিক্ত সচিব ও হসপিটালের কান্ট্রি কো-অর্ডিনেটর এবং বাংলাদেশ চ্যাপ্টারের চেয়ারপার্সন মোঃ মইন উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও ফিতা কেটে অফিস উদ্বোধন করেন বিশ্বনাথ উপজেলা নির্বাহী অফিসার বর্ণালী পাল। বক্তব্যে তিনি এ ধরনের মহতি কাজে দেশি বিদেশি সকল বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, বিশ্বনাথে দি ওয়ান পাউন্ড জেনারেল হসপিটাল প্রতিষ্ঠায় প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, আমি ভবিষ্যতে বিশ^নাথ থেকে অন্যত্র বদলি হয়ে যদি চলেও যাই, আমি যতদিন যেখানে থাকিনা কেন এই হসপিটালের পাশে থাকতে চাই। হসপিটাল প্রতিষ্ঠায় কাজ করতে চাই। সংস্থার চেয়ারপার্সন এবং সিইও ডা: শানুর আলী মামুনের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ^নাথ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: আব্দুর রহমান মুসা, বিশ^নাথ থানা অফিসার্স ইনচার্জ মো: শামীম মুসা, লন্ডনের চ্যানেল এস এর সিলেট ব্যুরো প্রধান মইন উদ্দিন মনজু, লন্ডনের টাওয়ার হ্যামলেটস এর কাউন্সিলর ফারুক মাহফুজ আহমদ। হসপিটালের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন ও বর্তমান অবস্থা এবং এর সংক্ষিপ্ত ইতিহাস সম্পর্কে একটি আপডেট দিয়েছেন হসপিটালের সেক্রেটারী জেনারেল এন্ড হেড অব ফাইন্যান্স, লন্ডনের টাওয়ার হ্যামলেটসের সাবেক স্পিকার কাউন্সিলর মো. আয়াছ মিয়া, হসপিটালের মিডিয়া এন্ড প্রোডাকশন ডাইরেক্টর, লন্ডনের টাওয়ার হ্যামলেটসের হোয়াইট চ্যাপেলের কাউন্সিলর গীতিকার কবি শাহ সোহেল আমীন, বিশ্বনাথ উপজেলা চিফ কো-অর্ডিনেটর সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল, কো-অর্ডিনেটর তজম্মুল আলী রাজু। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ও অনুভুতি ব্যক্ত করেন বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি কাজী মোহাম্মদ জামাল উদ্দিন, এক্সিম ব্যাংক বিশ্বনাথ শাখা ম্যানেজার সাইফুর রহমান শিকদার, এডভোকেট দীপন আচার্য্য, এডভোকেট সায়েম আহমদ, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়েরসহ বিশিষ্টজনরা এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউসিবি বিশ্বনাথ শাখা ব্যবস্থাপক মতিউর রহমান রাসেল, প্রবীণ মুরব্বী সমাজসেবী শাহ হাজী আমিন উল্লাহ, আব্দুল হালিম শিকদার, শেখ সালামত আলী, আবু বকর সিদ্দিক টিপু, আব্দুস সালাম চৌধুরী আখতার, সাংবাদিক এমদাদুল হক মিলাদ, সাইফুল ইসলাম বেগ, আবু বকর সিদ্দিক টিপু প্রমূখ।শুরুতে পবিত্র কালামে পাক থেকে তিলাওয়াত করেন জালাল উদ্দিন প্রিন্স এবং অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান ডা: এম কুদ্দুছ চৌধুরী, ডা: শেখ সাবিহা নাসরিন ইভা, শেখ সানজিদা শারিমন।
বার্তাজগৎ২৪ / এম এ

আরো পড়ুন:

প্রবাসীদের সর্বোচ্চ সুবিধা দিচ্ছে শেখ হাসিনা সরকার: আমিরাতে গণপূর্তমন্ত্রী



সৌদিতে ৫৫ হাজার রোহিঙ্গা ব্যবহার করছে বাংলাদেশি পাসপোর্ট

ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১, ১২:১৯
পার্সপোট
ফাইল ফটো

বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দুহাইলান জানিয়েছেন, বাংলাদেশের পাসপোর্ট ব্যবহার করে সৌদিতে আছেন ৫৫ হাজার রোহিঙ্গা।

গতাকাল রোববার রাজধানীতে সৌদি সরকারের ফুড বাস্কেট বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

এবিষয়ে সৌদি রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশি নাগরিকদের মধ্যে যাদের পাসপোর্ট হারিয়ে গেছে বা মেয়াদ শেষ হয়ে গেছে এমন ৫৫ হাজার জনের একটি তালিকা তারা বাংলাদেশকে দিয়েছে। যাদের নতুন পাসপোর্ট কিংবা নবায়ন করা পাসপোর্ট দরকার। এসমস্যা সমাধানে বাংলাদেশ উচ্চ পর্যায়ের একটি কমিটি বিষয়টি দেখছে।

তিনি জানান, সরকার বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে সম্পর্ক আরো সুদৃঢ় করতে কাজ করছে। 

বাংলাদেশ থেকে শ্রমিক নেয়ার আগ্রহ প্রকাশ করে তিনি আরো বলেন, বর্তমানে  ৬ হাজার বাংলাদেশি প্রতিদিন নতুন ভিসা, রিনিউ ও বাতিলের কার্যক্রম করছেন।

এব্যাপারে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, সৌদি আরব থেকে ৫৫ হাজার সন্দেহভাজন রোহিঙ্গার কেউ যদি বাংলাদেশি হয়। তবে তাদের পাসপোর্ট রিনিউ করতে সহযোগিতা করবে সরকার।

মন্ত্রী বলেন, বাংলাদেশি নাগরিক যদি সৌদি আরবে রোহিঙ্গা হিসেবে গিয়ে থাকে, তাদের পাসপোর্ট না থাকলে আমরা অবশ্যই তা দেব। আর রোহিঙ্গাদের মধ্যে যারা বাংলাদেশি পাসপোর্ট নিয়ে গেছে তারা নবায়নের জন্য আবেদন করলে তা আমরা বিচার–বিশ্লেষণ করে সিদ্ধান্ত নেব।

সৌদিতে অবস্থানরত বৈধ বাংলাদেশি নাগরিকরা যেনও কোনো হয়রানির শিকার না হয়, সেজন্য সৌদি সরকার সহায়তা করবে বলেও আশা প্রকাশ করেন মন্ত্রী।


প্রবাসীদের সর্বোচ্চ সুবিধা দিচ্ছে শেখ হাসিনা সরকার: আমিরাতে গণপূর্তমন্ত্রী






আরো পড়ুন:

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জানুয়ারী পর্যন্ত বাড়ানো হয়েছে

গত ২৪ ঘন্টায় (১৪ জানু.) করোনাভাইরাসে মৃত্যু ১৬, শনাক্ত ৮১৩ এবং সুস্থ ৮৮৩

অপরাজনীতি অসৌজন্যমূলক আচরণকে বুঝবার শিষ্টতা

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯ প্রদান

ইসির ভাতা ও খাবারের বিলই সাড়ে ৭ কোটি টাকা

৫৬ যাত্রী নিয়ে বিমান নিখোঁজ

মাগুরায় জোড়া মাথার যমজ কন্যাশিশুর জন্ম

ছাত্রছাত্রীদের শিক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

ভূরুঙ্গামারীতে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

কুড়িগ্রামে কবর খুঁড়তে চারদিকে ভেসে উঠলো আরবি হরফ

×
প্রবাস-জীবন বিভাগের সর্বাধিক পঠিত

বিশ্বনাথ প্রবাসীরা দীর্ঘদিন থেকে একটি হসপিটাল করার চেষ্টায় নিবেদিত আছেন। সেই ওয়ান পাউন্ড হসপিটালের সাথে সম্পৃক্ত হয়েছেন বিশ্বের নানা প্রান্তের প্রবাসী বিশ্বনাথবাসী। দীর্ঘ তিন বছরের মাথায় ওয়ান পাউন্ড হসপিটালের অফিস উদ্ভোধনে ও মতবিনিময় সভায় উচ্ছসিত প্রসংসা করেছেন সুধীরা। পৌনে দুশ ফাউন্ডার্স মেম্বারদের অর্থায়নে দি ওয়ান পাউন্ড হসপিটালের এর প্রাথমিক কাজ এগিয়ে চলছে। তারই