ঢাকা, রবিবার, ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Instagram Linkedin Youtube

Logo

বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে রোববার ঢাকায় আসছে ওয়েস্ট ইন্ডিজ

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: বুধবার, ০৬ জানুয়ারী, ২০২১, ০৬:০৩
বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে রোববার ঢাকায় আসছে ওয়েস্ট ইন্ডিজ
ফাইল ফটো

দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে ১০ জানুয়ারি (রোববার) সকালে ঢাকায় পা রাখবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

আজ বুধবার (৬ জানুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিমানবন্দর সমন্বয়ক ওয়াশিম খান বার্তাজগৎ২৪ কে নিশ্চিত করেছেন।

রোববার ঢাকায় পা রেখেই সফরকারী দলটির প্লেয়ার ও টিম ম্যানেজমেন্টকে করোনা পরীক্ষার জন্য নমুনা দিতে হবে। দ্বিতীয় পরীক্ষাটি হবে তৃতীয় দিনে, তৃতীয়টি ষষ্ঠ অথবা সপ্তম দিনে, চতুর্থটি সিরিজের মাঝামাঝি। আর পঞ্চম ও শেষটি হবে দেশে ফেরার দুই দিন আগে।

১৪-১৭ জানুয়ারি চার দিনের প্রস্তুতি শেষে ১৮ জানুয়ারি বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান-বিকেএসপিতে স্বাগতিকদের বিপক্ষে একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে উইন্ডিজ।

২০ ও ২২ জানুয়ারি মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে সিরিজের প্রথম দুই ওয়ানডে ম্যাচ। এরপর সিরিজ চলে যাবে বন্দরনগরী চট্টগ্রামে।

সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে ২৫ জানুয়ারি।

ওয়ানডে শেষে টেস্ট সিরিজের আগে ২৮-৩১ জানুয়ারি থেকে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে ৪ দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে স্বাগতিক সফরকারীরা। এরপর ৩-৭ ফেব্রুয়ারি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। আর দ্বিতীয় ও সিরিজের শেষ টেস্ট গড়াবে ১১-১৫ ফেব্রুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বার্তাজগৎ২৪ / এম এ

আরো পড়ুন:

বিরুষ্কার ঘর আলোকিত করে এলো কন্যা সন্তান

বাংলাদেশ ক্রিকেটের কুয়াশাচ্ছন্ন যুগের আলোকবর্তিকা মোহাম্মদ রফিক

ছেলেদের টেস্টে প্রথম নারী আম্পায়ার

বিপন্মুক্ত সৌরভ গাঙ্গুলী, হাসপাতাল থেকে ছাড়পত্র পাচ্ছেন আগামীকাল

৯০৬ কোটি রুপি হারানোর চিন্তা ভারতীয় ক্রিকেট বোর্ডের



ব্রিসবেন টেস্টে ভারতের ঐতিহাসিক জয়

খেলা ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১, ০৪:৫৬
খেলা
ফাইল ফটো

ব্রিসবেনে চতুর্থ ও শেষ টেস্টে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ৩ উইকেটে হারিয়ে ইতিহাস সৃষ্টি করেছে ভারত। ৩২৮ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১৮ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় রাহানের দল।

গ্যাবায় বোর্ডার-গাভাস্কার ট্রফির শেষ টেস্টের শেষদিনে বিনা উইকেটে ৪ রান নিয়ে উইকেটে যান রোহিত ও গিল।  শুরুতেই রোহিত ৭ রান করে কামিন্সের শিকার হয়ে ফিরে আসেন প্যাভিলিয়নে। দলীয় ১৮ রানে প্রথম উইকেট পতনের পর কিছুটা চাপে পড়ে ভারত। পরে দারুণ প্রতিরোধ গড়েন গিল ও পুজারা। তাদের দুজনের প্রায় ৪০ ওভারের জুটিতে তোলে নেন ১১৪ রান। গিলের ক্যারিয়ারের সর্বোচ্চ ইনিংসটি থামে ৯১ রানে। এরপর চেতেশ্বর পুজারার ৫৬ ও রিশভ পন্তের অপরাজিত ৮৯ রানে ভর করে ৩ উইকেটের জয় তুলে নেয় ভারত।

অস্ট্রেলিয়া দুই ইনিংসে করে ৩৬৯ ও ২৯৪। আর ভারত প্রথম ইনিংসে করেছিল ৩৩৬ রান। টেস্টের ইতিহাসে তিনশ’র ওপরে রান তাড়া করে এটি ভারতের তৃতীয় জয়।

অস্ট্রেলিয়া ২য় ইনিংস: (আগের দিন ২১/০) ৭৫.৫ ওভারে ২৯৪ রান। (হ্যারিস ৩৮, ওয়ার্নার ৪৮, লাবুশেন ২৫, স্মিথ ৫৫, ওয়েড ০, গ্রিন ৩৭, পেইন ২৭, কামিন্স ২৮*, স্টার্ক ১, লায়ন ১৩, হেজেলউড ৯; সিরাজ ১৯.৫-৫-৭৩-৫, নটরাজন ১৪-৪-৪১-০, সুন্দর ১৮-১-৮০-১, শারদুল ১৯-২-৬১-৪, সাইনি ৫-১-৩২-০)

ভারতের ২য় ইনিংস: (লক্ষ্য ৩২৮) রোহিত শর্মা ৭, শুভমান গিল ৯১, পন্থ ৮৯, পূজারা ৫৬, রাহানে ২৪, ওয়াশিংটন সুন্দর ২২, কামিন্স ৫৬/৪।


আরো পড়ুন:

চাপ নেই তবে ভিন্ন এক ফের - সাকিব

৯০৬ কোটি রুপি হারানোর চিন্তা ভারতীয় ক্রিকেট বোর্ডের

বিপন্মুক্ত সৌরভ গাঙ্গুলী, হাসপাতাল থেকে ছাড়পত্র পাচ্ছেন আগামীকাল

ছেলেদের টেস্টে প্রথম নারী আম্পায়ার

বাংলাদেশ ক্রিকেটের কুয়াশাচ্ছন্ন যুগের আলোকবর্তিকা মোহাম্মদ রফিক



সাকিবের মাথায় আইসিসির দশক সেরা টুপি

খেলা ডেস্ক
প্রকাশিত: রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১, ০৫:৪১
আইসিসির দশক সেরা টুপি মাথায় সাকিব
আইসিসির দশক সেরা টুপি মাথায় সাকিব।

আইসিসির দশক সেরা ওয়ানডেতে স্থান পাওয়ার স্বীকৃতি হিসেবে বহুল কাঙ্ক্ষিত টুপি (ক্যাপ) পেয়েছেন সাকিব আল হাসান। সম্প্রতি আইসিসির দশক সেরা ওয়ানডে দলে স্থান পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

রোববার (১৭ জানুয়ারি) বহুল কাঙ্ক্ষিত সেই টুপি পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবি দেন সাকিব। ছবি প্রকাশের পরপরই সমর্থকরা শুভেচ্ছা জানাতে থাকেন।

কিছুদিন আগেই আইসিসি ঘোষিত দশক সেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের এই তারকা অলরাউন্ডার। গত এক দশকে দীর্ঘসময় ধরে টেস্ট এবং ওয়ানডেতে সমান দাপট ধরে রেখেছেন সাকিব। তাই সহজেই টাইগার ক্রিকেটের পোস্টার বয় সাকিব নতুন একাদশে জায়গা করে নেন।

সাকিব ছাড়াও সেরা এই ওয়ানডে দলে জায়গা পেয়েছেন তারকা খেলোয়াররা। দলে আছেন  ভারতের রোহিত শর্মা এবং অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার।

 আছেন বিরাট কোহলি, ডি ভিলিয়ার্সদের মতো ব্যাটসম্যানও। এছাড়াও উইকেটরক্ষক হিসেবে আছেন ভারতের সাবেক অধিনায়ক এম এস ধোনি। আছেন ইংলিশ ক্রিকেটার বেন স্টোকস। বোলারদের মধ্যে আইসিসির সেরা একাদশে জায়গা পেয়েছেন মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, লাসিথ মালিঙ্গা এবং প্রোটিয়া স্পিনার ইমরান তাহির।



আরো পড়ুন:

উপজেলা আ.লীগ নেতা এখন চা বিক্রেতা

আগ্রাসন চালিয়ে নিরাপদে থাকার আশা করতে পারে না- ইয়েমেনের পররাষ্ট্রমন্ত্রী 

৩ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ

হঠাৎ চট্টগ্রাম নগরীর ৫ থানার ওসি পদে রদবদল

ট্রাম্পকে নজিরবিহীন দ্বিতীয়বারের জন্য অভিশংসন করা হয়েছে

গত ২৪ ঘন্টায় (১৫ জানু.) করোনাভাইরাসে মৃত্যু ১৩, শনাক্ত ৭৬২ এবং সুস্থ ৭১৮

ট্রাম্পের টুইটার স্থায়ীভাবে বন্ধ

২৬ জানুয়ারির মধ্যে দেশে আসছে সেরামের ভ্যাকসিন

ঘণ কুয়াশায় ফেরি চলাচল বন্ধ, আটকে আছে ৬টি ফেরি

রাজনীতির এ বি সি ডি জেনেই রাজনীতিতে আসা উচিত খোকনের

×
ক্রিকেট বিভাগের সর্বাধিক পঠিত

দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে ১০ জানুয়ারি (রোববার) সকালে ঢাকায় পা রাখবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আজ বুধবার (৬ জানুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিমানবন্দর সমন্বয়ক ওয়াশিম খান বার্তাজগৎ২৪ কে নিশ্চিত করেছেন। রোববার ঢাকায় পা রেখেই সফরকারী দলটির প্লেয়ার ও টিম