ঢাকা, রবিবার, ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Instagram Linkedin Youtube

Logo

লা লিগার শীর্ষস্থানে রিয়াল মাদ্রিদ

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: রবিবার, ০৩ জানুয়ারী, ২০২১, ০৬:০০
La Liga_Reyal Madrid
ফাইল ফটো

লা লিগার চলতি মৌসুমে সেল্তা ভিগোকে ২-০ গোলে পরাজিত করে শীর্ষস্থান দখল করেছে রিয়াল মাদ্রিদ। এর আগে শীর্ষ স্থান ছিলো অ্যাতলেটিকোর দখলে।

নিজেদের মাঠে সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরুতে এগিয়ে যায় রিয়াল। মার্কো আসানসিওর পাস থেকে ষষ্ঠ মিনিটে প্রতিপক্ষের জালে বল জড়ান লুকাস ভাসকুয়েস।

প্রথম গোল হজম করে ম্যাচে ফিরতে চেষ্টা করেছিলো সেল্তা ভিগো। কিন্তু কাজের কাজ করতে পারেনি তারা। প্রথমার্ধে এই ব্যবধানের সমতা আনতে পারেনি তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ৫৩তম মিনিটে আসানসিওকে দিয়ে করান দলের দ্বিতীয় গোল।

শেষ পযর্ন্ত এই ব্যবধান ধরে রেখে তিন পয়েন্ট আদায় করে নেয় জিজুর শিষ্যরা।  

সিংহাসনে বসা রিয়ালের পয়েন্ট ১৭ ম্যাচে ৩৬। তবে তাদের চেয়ে ৩ ম্যাচ কম খেলে ৩৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে অ্যাতলেটিকো।

বার্তাজগৎ২৪ / এম এ

আরো পড়ুন:

বিকেলে সেমিফাইনালে মুখোমুখি ঢাকা আবাহনী-বসুন্ধরা কিংস

নেইমারদের 'শৃঙ্খল হতে বললেন পচেত্তিনো



বড় শাস্তির মুখে মেসি

বার্তা জগৎ ডেস্ক
প্রকাশিত: সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১, ০৪:৪৮
লিওনেল মেসি
লিওনেল মেসি

সুপার কাপের ফাইনাল ম্যাচ চলছে। অ্যাথলেটিকো বিলবাওয়ের সাথে চলছিলো বার্সার খেলা। হঠাৎই রেফারির বাঁশি। সাথে হাতে লাল কার্ড উঠে এলো। আর তা সরাসরি ফুটবলের জাদুকর মেসির দিকে উঁচিয়ে ধরলেন রেফারি। ফলে ক্যারিয়ারের প্রথমবার রেড কার্ডের স্বাদ পেলো মেসি। এর আগে, ২০০৫ সালের ২৭ ফেব্রুয়ারি পেনা স্পোর্ত দে তাফাল্লা দলের বিপক্ষে বার্সার জুনিয়র দলের হয়ে লাল কার্ডের কঠিন স্বাদ পেয়েছিলেন মেসি।

শান্ত মেজাজের মেসিকে ঠিক কী কারণে দেখতে হলো লাল কার্ড ? এর জবাবে বলা যায়, ম্যাচের অতিরিক্ত সময় ৩-২ গোলে যখন বার্সা পিছিয়ে, দলের হয়ে শেষ চেষ্টাটাই করেছিলেনে এই জাদুঘর । বিলবাও’র ডি বক্সের সামনে বাঁ প্রান্তে বল বাড়িয়ে দিয়ে এক দৌড়ে ঢুকে পড়েন বক্সের ভিতরে।

ঠিক তখনই প্রতিপক্ষের ফরোয়ার্ড আসিয়ের ভিয়ালিব্রে বাধা দেয় তাকে। সেই বাধার কারণে মেজাজ হারিয়ে ফেলেন মেসি। ডান হাত দিয়ে চাটি মেরে বসেন। মাটিতে পড়ে কাতরাচ্ছিলো ভিয়ালিব্রে। ভিডিও অ্যাসিটেন্ট রেফারির মাধ্যমে গোটা বিষয়টি দেখার পর লাল কার্ডের বিকল্প খুঁজে পায়নি রেফারি জেসাস গিল মানজানো। 

মেসি যখন প্রতিপক্ষের খেলোয়াড়ের গায়ে হাত তুলেছিলেন তখন তার পায়ে বল ছিল না। বল ছাড়া প্রতিপক্ষ খেলোয়াড়ের সাথে এমন আচরণ ফুটবলের নিয়মের সাথে যায় না। এ ঘটনায় মেসির কী শাস্তি হবে, তা নিয়ে এ সপ্তাহেই বসবে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কমিটি।

ধারণা করা হচ্ছে, চার ম্যাচ নিষিদ্ধ হতে পারেন মেসি।

অন্তত এমন খবর প্রকাশ পাচ্ছে স্প্যানিশ সংবাদগুলোতে। আর ইএসপিএন বলছে, ৩৩ বছর বয়সী ফরোয়ার্ডকে যে বার্সা দুই ম্যাচে পাচ্ছে না, তা প্রায় নিশ্চিত। তবে তার শাস্তি দ্বিগুণও হতে পারে, তা নির্ভর করছে সুপার কোপার কমিটি বিষয়টিকে কিভাবে দেখবে। লা লিগাে এবং কোপা ডেল রে ম্যাচে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।


আরো পড়ুন:

নেইমারদের 'শৃঙ্খল হতে বললেন পচেত্তিনো

বিকেলে সেমিফাইনালে মুখোমুখি ঢাকা আবাহনী-বসুন্ধরা কিংস



লিভারপুলকে আটকে দিয়ে নিজেদের শীর্ষ স্থান ধরে রাখলো ম্যাঞ্চেস্টার

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১, ০৪:৪৭
লিভারপুলকে আটকে দিয়ে নিজেদের শীর্ষ স্থান ধরে রাখলো ম্যাঞ্চেস্টার
ফাইল ফটো

লিভারপুলের সঙ্গে গোলশূন্য ড্র করে ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের শীর্ষ স্থান ধরে রেখেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। লিগে ১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ১৭ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে লিভারপুল। অপরদিকে ১৮ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে ম্যাঞ্চেস্টারের ঘাড়ের ওপর নিশ্বাস ফেলছে লিস্টার সিটি।

রবিবার রাতের ম্যাচে দু দলই বেশ কয়েকটি সুযোগ নষ্ট করেছে। অবশ্য লিভারপুলের গোলরক্ষক পোগবার শক্তিশালী শট সেফ না করলে হয়ত ম্যাচের ফলাফল অন্যরকম হতে পারতো।

আজকের ম্যাচে লিভারপুল শুরুতেই সুযোগ পেলেও সে সুযোগ কাজে লাগাতে পারেনি। ম্যাচের ১৪ মিনিটে ম্যাঞ্চেস্টারের ডিফেন্সকে পরাস্ত করে তিয়াগো বল দেন ফিরমিনোকে। অবশ্য ফিরমিনোর সে শট সেফ করেন রবার্টসন।

এর ঠিক ৪ মিনিট পর আবার সুযোগ পায় লিভারপুলের শাকিরি। শাকিরি বল দেন মানেকে। মানে বল দেন ফিরমিনোকে। কিন্তু ফিরমিনোর বা পায়ের শট গোল বারের পাশ দিয়ে চলে যায়।



আরো পড়ুন:

আমেরিকা ইসরায়েলকে কেন্দ্রীয় কমান্ডের আওতায় আনছে!

কুতুবদিয়ায় জন্ম নিবন্ধন ফরম স্বাক্ষরে ঘুষ বাণিজ্য

কুড়িগ্রামে স্ত্রী‌কে হত‌্যার দা‌য়ে স্বামীর মৃত‌্যুদণ্ড

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ স্মরণে কলকাতায় বিশেষ আয়োজন

ইসরাইলে করোনা টিকায় ১৩ জনের মুখ বিকৃত

পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ ৪৫টি এবং ৪টি বিএনপি জয়ী

উপজেলা আ.লীগ নেতা এখন চা বিক্রেতা

ভাড়া না দেওয়ায় শিশুসহ ভাড়াটিয়াকে তালাবদ্ধ, শিশুর মৃত্যু

সহিংসতা ও নির্বাচন-একসাথে-হতে পারে না-মাহবুব তালুকদার

ভুরুঙ্গামারীতে ইরি-বোরো চারা রোপণে ব্যস্ত কৃষক

×
ফুটবল বিভাগের সর্বাধিক পঠিত

লা লিগার চলতি মৌসুমে সেল্তা ভিগোকে ২-০ গোলে পরাজিত করে শীর্ষস্থান দখল করেছে রিয়াল মাদ্রিদ। এর আগে শীর্ষ স্থান ছিলো অ্যাতলেটিকোর দখলে। নিজেদের মাঠে সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরুতে এগিয়ে যায় রিয়াল। মার্কো আসানসিওর পাস থেকে ষষ্ঠ মিনিটে প্রতিপক্ষের জালে বল জড়ান লুকাস ভাসকুয়েস। প্রথম গোল হজম করে ম্যাচে ফিরতে চেষ্টা করেছিলো সেল্তা ভিগো। কিন্তু কাজের কাজ করতে পারেনি