ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Instagram Linkedin Youtube

Logo

করোনা ভাইরাসের টিকা নেওয়ার একদিন পরেই পর্তুগিজ স্বাস্থ্যকর্মীর মৃত্যু

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: মঙ্গলবার, ০৫ জানুয়ারী, ২০২১, ০৬:১৫
করোনা ভাইরাসের টিকা নেওয়ার একদিন পরেই পর্তুগিজ স্বাস্থ্যকর্মীর মৃত্যু
ফাইল ফটো

ফাইজারের তৈরিকৃত বৈশিক মহামারী করোনা ভাইরাসের ভ্যাকসিন নেওয়ার একদিন পরেই মর্তুগালের সোনিয়া আচেভেদো নামের এক স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে৷

এদিকে ভ্যাকসিন নেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে এ মর্মান্তিক ঘটনা ঘটে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল।

মারা যাওয়া সোনিয়া পর্তুগিজ ইনস্টিটিউট অব অনকোলজিতে শিশুরোগ বিভাগে কর্মরত ছিলেন। তার দুইটি সন্তান রয়েছে। টিকা নেওয়ার পর কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়ার কথা জানাননি তিনি।

সোনিয়ার বাবা অ্যাবিলিও অ্যাকেবেদো দেশটির সংবাদমাধ্যম ‘কোরেইয়ো দা মানহা’কে বলেন, আমার মেয়ে একেবারে ঠিক ছিল। তার কোনো ধরনের শারীরিক সমস্যা ছিল না। সে করোনার টিকা নিয়েছিল। তার কোনো ধরনের উপসর্গ ছিল না। আমি জানি না কী হয়েছে আসলে।

আমি শুধু কারণ জানতে চাচ্ছি।

৩০ ডিসেম্বর করোনার টিকা নিয়েছিলেন সেনিয়া। ১ জানুয়ারি আকস্মিক মৃত্যু ঘটে তার। সোনিয়ার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন পর্তুগিজ ইনস্টিটিউট অব অনকোলজিও।

বার্তাজগৎ২৪ / এম এ

আরো পড়ুন:

চীন থেকে সিনোভ্যাক ভ্যাকসিন নিয়ে তুরস্কে গণ টিকা শুরু 

সিরিয়ায় ইসরায়েলি মূর্হুমূহু বিমান হামলায় নিহত ৫৭ জন

৫৬ যাত্রী নিয়ে বিমান নিখোঁজ

ট্রাম্পের টুইটার স্থায়ীভাবে বন্ধ

ওয়াশিংটন ও ভার্জিনিয়ায় কারফিউ জারি



ভারতীয় সেনা প্রধান পাকিস্তান ও চীনকে কড়া হুঁশিয়ারি 

বার্তাজগৎ খোরশেদ আলম
প্রকাশিত: রবিবার, ১৫ জানুয়ারী, ২০২১, ১১:৩৮
ভারতীয় সেনা প্রধান পাকিস্তান ও চীনকে কড়া হুঁশিয়ারি 
ভারতের সেনা প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারভাণে

৭৩তম আর্মি দিবস উদযাপনের এক বক্তব্যে ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারভানে লাদাখের সাম্প্রতিক অশান্তির জন্য চীনকে দোষারোপ করলেন। নিউজ ওয়ান ইন্ডিয়া

তিনি সতর্ক করে বলেন, "আমাদের ধৈর্য পরীক্ষা করার ভুল কেউ যেন না করেন"। চীন একতরফাভাবে পূর্ব লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণ রেখার (এলএসি) স্থিতিশীলতা হ্রাস করার ষড়যন্ত্র করছে বলে তিনি জানান।

একই সঙ্গে, তিনি চীনের পাশাপাশি পাকিস্তানের বিরুদ্ধেও অভিযোগ করে বলেন, ৩০০-৪০০ জন পাকিস্তানি জঙ্গি জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণ রেখার অপরপ্রান্তে অবস্থান করেছে। তারা উপত্যকায় অনুপ্রবেশ করছে এবং নাশকতা ছড়াচ্ছে। পাকিস্তানি সামরিক বাহিনীর দ্বারা যুদ্ধবিরতি লঙ্ঘনের সংখ্যা সাম্প্রতিক বছরগুলিতে কমপক্ষে ৪০ শতাংশ বেড়েছে।

উল্লেখ্য, এর আগে মঙ্গলবার নারভাণেও সন্ত্রাসবাদের বিষয়টি নিয়ে পাকিস্তানকে সতর্ক করা হয়েছিল এবং বলা হয়েছিল যে পাকিস্তান যেভাবে সীমান্তে জঙ্গিবাদী তৎপরতা বাড়িয়ে তুলছে তা কোনওভাবেই সহ্য করা হবে না। কোনও আঘাতের ক্ষেত্রে যথাযথ প্রতিক্রিয়া দেখানো হবে বলে তিনি জানান।


আরো পড়ুন:

যে কারণে বদলে গেলো অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীত

ফাইজারের ভ্যাকসিন নিয়ে আইসিইউতে চিকিৎসক

ট্রাম্পকে গ্রেফতারে সহযোগিতা চেয়ে ইন্টারপোলে ইরানের চিঠি

সৌরভের অসুস্থতায় 'স্বাস্থ্যকর' তেলের বিজ্ঞাপন নিয়ে নেট দুনিয়ায় ব্যাপক ট্রোল

মার্কিন পার্লামেন্টে হামলা-সংঘর্ষে নিহত ৪



ট্রাম্পকে নজিরবিহীন দ্বিতীয়বারের জন্য অভিশংসন করা হয়েছে

প্রতিনিধি, বার্তা জগৎ২৪
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১, ০৫:৩১
ট্রাম্পকে দ্বিতীয়বারের জন্য অভিশংসন
ট্রাম্পকে দ্বিতীয়বারে অভিশংসন

ডোনাল্ড ট্রাম্প প্রথম মার্কিন রাষ্ট্রপতি যিনি দ্বিতীয়বারের মতো অভিশংসিত হওয়ার কলঙ্ক নিয়ে তার মেয়াদ শেষ করছেন। কংগ্রেসের একটি যৌথ অধিবেশনে রাষ্ট্রপতি নির্বাচিত জো বাইডেনের বিজয় স্বীকৃত দেওয়ার সময় ট্রাম্প সমর্থকরা গত সপ্তাহে ক্যাপিটল ভবনে হামলা করেছিলেন।

দাঙ্গা প্ররোচিত করার অভিযোগে বুধবার হাউস অব রিপ্রেজেনটেটিভ সদস্যরা ভোটে অভিশংসনের পক্ষে ভোট দিয়েছেন। তাঁর নিজের দল রিপাবলিকান পার্টির কিছু সদস্যরাও অংশ গ্রহণ করেছিলেন।

আগামী ২০ শে জানুয়ারির আগে সিনেটে তার বিচার হবার সম্ভাবনা নেই। তবে ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন রাষ্ট্রপতি হিসেবে শপথ নেয়ার পর তার বিচার শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।

পাশাপাশি পরবর্তী টার্মে তাকে সিনেটে বিচারের মুখোমুখি হতে হবে এবং ২০২৪ সালের নির্বাচনে অংশ নিতে নিষেধাজ্ঞা দেওয়া হতে পারে।

ডেমোক্র্যাটিক সিনেটর চাক শুমার বলেছিলেন, মার্কিন ইতিহাসে প্রথম রাষ্ট্রপতি হিসেবে ডোনাল্ড ট্রাম্প যথাযথভাবে দ্বিতীয়বারের জন্য অভিযুক্ত হওয়ার কলঙ্ক বহন করছেন। সুতরাং সিনেটেও তাঁর বিচার হওয়া দরকার।

বিবিসি জানিয়েছে, ডেমোক্র্যাটিক পার্টি আনা এই প্রস্তাবটিতে ট্রাম্পের দলের রিপাবলিকান পার্টিরও সমর্থন রয়েছে। প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট ডিক চেনির কন্যা লিজ চেনিসহ দশ রিপাবলিকান নেতা ডেমোক্র্যাটদের পক্ষে ভোট দিয়েছেন। সিএনএন জানায়, ৪৩৫ সদস্যের প্রতিনিধি পরিষদ ২৩২-১৯৭ ভোট দিয়ে ট্রাম্পের বিরুদ্ধে এই প্রস্তাবটি পাস করা হয়।

ট্রাম্পের সমালোচিত রিপাবলিকান অ্যাডাম কিনজিংগার বলেন, "আমার মন আজ খুব শান্ত।" কারণ আমি আমার ভোট সঠিক জায়গায় দিতে সক্ষম হয়েছি। আমি মনে করি ইতিহাস ঠিক সেভাবে মূল্যায়ন করবে।



আরো পড়ুন:

স্থানীয় সরকার নির্বাচনে প্রার্থী মনোনয়নে কঠোর আ.লীগ

ভূরুঙ্গামারীতে সোনাহাট স্থল বন্দরে আমদানি রফতানিকারক সমিতির ধর্মঘট

৯৫৬৯ কোটি খরচে ৬ প্রকল্প অনুমোদন

যে কারণে বদলে গেলো অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীত

ঝামেলাহীন বাসা বদল । বার্তাজগৎ২৪

ঢাকায় যে পরিমাণ টাকা আছে সারাদেশে তা নেই

কুড়িগ্রামে কবর খুঁড়তে চারদিকে ভেসে উঠলো আরবি হরফ

পদ্মা সেতু-মেট্রোরেল চালু ২০২২ সালের জুনে: কাদের

সৌরভের অসুস্থতায় 'স্বাস্থ্যকর' তেলের বিজ্ঞাপন নিয়ে নেট দুনিয়ায় ব্যাপক ট্রোল

ভূরুঙ্গামারীতে মাদক উদ্ধারে গিয়ে আর্মস পুলিশের ২ সদস্য গুরুত্বর আহত

×
সারা বিশ্ব বিভাগের সর্বাধিক পঠিত

ফাইজারের তৈরিকৃত বৈশিক মহামারী করোনা ভাইরাসের ভ্যাকসিন নেওয়ার একদিন পরেই মর্তুগালের সোনিয়া আচেভেদো নামের এক স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে৷ এদিকে ভ্যাকসিন নেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে এ মর্মান্তিক ঘটনা ঘটে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল। মারা যাওয়া সোনিয়া পর্তুগিজ ইনস্টিটিউট অব অনকোলজিতে শিশুরোগ বিভাগে কর্মরত ছিলেন। তার দুইটি সন্তান রয়েছে। টিকা নেওয়ার পর