ঢাকা, বুধবার, ৬ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Instagram Linkedin Youtube

Logo

সৌরভের অসুস্থতায় 'স্বাস্থ্যকর' তেলের বিজ্ঞাপন নিয়ে নেট দুনিয়ায় ব্যাপক ট্রোল

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: বুধবার, ০৬ জানুয়ারী, ২০২১, ০৭:৪৮
সৌরভের অসুস্থতায় 'স্বাস্থ্যকর' তেলের বিজ্ঞাপন নিয়ে নেট দুনিয়ায় ব্যাপক ট্রোল
ফাইল ফটো

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলির অসুস্থতা কারণে নতুন এক বিড়ম্বনায় পড়েছে ভারতের বিখ্যাত রাইস ব্রান তেলের সংস্থা ফরচুন। সৌরভ গাঙ্গুলি এই ফরচুনের ব্রান্ড অ্যাম্বাসাডার। এই তেলের ট্যাগ লাইন "ফরচুন রাইস ব্রান অয়েল, হৃদয় ভালো রাখে"। সৌরভ গাঙ্গুলি এই তেলের বিজ্ঞাপনে এই ট্যাগ লাইনের কথাগুলো বলেন। হঠাৎ তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলে অনেকেই এখন এই তেলের গুণগতমান নিয়ে প্রশ্ন তুলেছে। প্রশ্ন উঠেছে তেলের উপকারীতার বিষয় নিয়েও। এ নিয়ে ইন্টারনেট দুনিয়ায় চলছে ট্রল। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখছে, সৌরভের বাড়িতে কি ফরচুন রাইচ ব্রান্ড তেল দিয়ে রান্না হয় না? নাকি বিজ্ঞাপনে ভুল দেখিয়ে মানুষকে বোকা বানানো হয়৷

সৌরভের অসুস্থতার পর এই ট্রলের কারণে মাত্র দুদিনে ফরচুনের ব্রান্ড ভ্যালু মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এর কারণে ফরচুনের প্রস্তুতকারক প্রতিষ্ঠান আদানি উইলমার সৌরভকে নিয়ে তৈরি তাদের সব বিজ্ঞাপন বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।



এদিকে, সৌরভ অসুস্থ হওয়ার পর ফরচুনের বিজ্ঞাপন করার জন্য তাঁকে নিয়ে যে হাসাহাসি শুরু হয়েছে, তা একেবারেই মানতে পারছেন না ইন্ডিয়া ক্রিকেট দলের সাবেক তারকা ডোড্ডা গণেশ। অনলাইন ট্রোলারদের উদ্দেশে তাঁর বার্তা, “কোনও রান্নার তেল যে সুস্বাস্থ্যের গ্যারান্টি দিতে পারে না, সেটা আমরা সকলেই জানি। যারা যারা এই অসুস্থতার সময় সৌরভকে একটা রান্নার তেলের বিজ্ঞাপনের জন্য কথা শোনাচ্ছে, তাদের এবার থেমে যাওয়া উচিত। হার্ট অ্যাটাক সবারই হতে পারে। ওরও হয়েছে।

বার্তাজগৎ২৪ / এম এ

আরো পড়ুন:

সামরিক শক্তি ছাড়া সুষ্ঠু আলোচনায় অংশ নেওয়া সম্ভব নয়-জে.গোলামরেজা জালালী

ট্রাম্পের আদেশ সাড়া দেয়নি দেশটির সামরিক বাহিনী

আগ্রাসন চালিয়ে নিরাপদে থাকার আশা করতে পারে না- ইয়েমেনের পররাষ্ট্রমন্ত্রী 

যুক্তরাষ্ট্রে ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়ায় ৫৫ জনের মৃত্যু

মার্কিন যুক্তরাষ্ট্রের ৫০ টি রাজ্যে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে



ইসরাইলে করোনা টিকায় ১৩ জনের মুখ বিকৃত

বার্তা জগৎ ডেস্ক
প্রকাশিত: সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১, ০৫:১৬
করোনা টিকে দেওয়া হচ্ছে
করোনা টিকে দেওয়া হচ্ছে

ফাইজারের করোনা টিকা নেয়ার পর ১৩ জনের মুখ বেঁকে (প্যারালাইসিস) গেছে ইসরাইলে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দাবি, ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়ায় ২৮ ঘণ্টা তাদের মুখ বাঁকা ছিল।

টিকা নেওয়ায় পর পার্শ্ব প্রতিক্রিয়া পাওয়া ব্যক্তির সংখ্যা আরো বেশি বলে ধারণা করা হচ্ছে। ভুক্তভোগীদের মধ্যে একজন বলেন, ‘অন্তত ২৮ ঘণ্টা আমার মুখ বিকৃত ছিল। তবে তা ধীরে ধীরে সেরে গেছে।’

কেনও মুখ বাঁকা হয়ে গেল বিষয়টি পরিষ্কার না ইসরাইলি চিকিৎসকদের কাছে। পার্শ্বপ্রতিক্রিয়া নিয়েও এখনো চুপ রয়েছে ফাইজার-বায়োএনটেকের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

চিকিৎসকরা জানান, যারা প্রথম ধাপে টিকা নিয়েছিলেন তাদের মুখে কিছুটা পরিবর্তন লক্ষ্য করা গিয়েছিলো। পরে তাদের পর্যবেক্ষণে রাখা হয়।



যাদের সমস্যা দেখা দিয়েছে তাদের টিকার দ্বিতীয় ডোজ দেওয়া নিয়ে বিশেষজ্ঞরা শঙ্কিত। তবে তাদের মুখ স্বাভাবিক হয়ে যাওয়ায় টিকার দ্বিতীয় ডোজ দিতে চাচ্ছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

নরওয়েতেও ফাইরাজের টিকা নেওয়ার পর ২৩ জন মারা যান। নরওয়ের কর্মকর্তারা জানান, যারা মারা গেছেন তাদের সবার বয়স ৮০ বছরের বেশি। এছাড়াও অনেকের শরীরে নানা পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে। একই পরিস্থিতি ভারতের নয়াদিল্লিতেও। ভারতের চিকিৎসকদের দেয়া তথ্য মতে, টিকা নেয়া ৫০ জন মানুষের শরীরের সমস্যা পাওয়া গেছে। তবে টিকা নিয়ে এতো অভিযোগের পরও এবিষয়ে এখনো মুখ খোলেনি ফাইজার-বায়োএনটেক।


আরো পড়ুন:

যে কারণে বদলে গেলো অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীত

ফাইজারের ভ্যাকসিন নিয়ে আইসিইউতে চিকিৎসক

করোনা ভাইরাসের টিকা নেওয়ার একদিন পরেই পর্তুগিজ স্বাস্থ্যকর্মীর মৃত্যু

ট্রাম্পকে গ্রেফতারে সহযোগিতা চেয়ে ইন্টারপোলে ইরানের চিঠি

মার্কিন পার্লামেন্টে হামলা-সংঘর্ষে নিহত ৪



সুদানে ফের সহিংসতায় নিহত ৪৮

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১, ০৯:১৮
সুদানে সহিংসতা
ফাইল ফটো

সুদানে জাতিসংঘের শান্তিরক্ষীরা দায়িত্ব ছাড়ার দুই সপ্তাহ পরই জাতিগত সহিংসতা শুরু হয়েছে। আবারও শুরু হওয়া সহিংসতায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৮ জন। আহত হয়েছেন ৯৭ জন।

গতকাল রোববার (১৭ জানুয়ারি) দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এ তথ্য নিশ্চিত করেছে।

স্থানীয় চিকিৎসক ইউনিয়নের বরাতে বার্তা সংস্থা সুনা জানায়, পশ্চিম দারফুরের রাজধানী আল জেনেইনায় শুরু হওয়া মৃত্যুর সংখ্যা বাড়ছেই। এখন পর্যন্ত তা ৪৮ জনে দাঁড়িয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত সহিংসতা এখনও চলছে।

জানা যায়, পশ্চিম দারফুরের রাজধানী আল জেনেইনায় স্থানীয় সময় শনিবার সকালে এক ব্যক্তিকে ছুরিকাঘাতে হত্যার জেরে মাসালিত এবং আরব্য যাযাবর গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ লাগে। সেই সহিংসতা সময়ের ব্যবধানে ব্যাপক আকার ধারণ করে।

সংঘর্ষে যোগ দেয় সশস্ত্র মিলিশিয়ারাও। সহিংসতার মধ্যে বেশ কয়েকটি বাড়িঘরে আগুনও ধরিয়ে দেয়া হয়।

জাতিসংঘের দেয়া তথ্য অনুযায়ী, সুদানে ২০০৩ সালে শুরু হওয়া সহিংসতায় অন্তত তিন লাখ মানুষ প্রাণ হারিয়েছেন, ঘরছাড়া হয়েছে আরও ২৫ লাখেরও বেশি মানুষ।

গণবিক্ষোভের মাধ্যমে ২০১৯ সালে টানা ৩০ বছর ক্ষমতায় থাকা ওমর আল-বশিরকে ক্ষমতাচ্যুত করা হয়। তারপর সুদানের প্রেসিডেন্ট হন হামদক। এরপর থেকেই ব্যাপক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে দেশটি।

সুদানের প্রধানমন্ত্রী আব্দাল্লা হামদক এক টুইট বার্তায় জানান, তিনি ঘটনা তদন্তে পশ্চিম দারফুরে একটি উচ্চ ক্ষমতার প্রতিনিধি দল পাঠিয়েছেন। তারা ঘটনা তদন্ত করে প্রতিবেদন দিবে। সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।



আরো পড়ুন:

ইমোতে প্রেম, বিয়ের সব আয়োজনও সম্পন্ন, এলো না বর

মাগুরায় জোড়া মাথার যমজ কন্যাশিশুর জন্ম

মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় সার্জেন্টকে পিটিয়েছে যুবক

নিষ্ঠুর সকাল এতিম করলো ৩ বছরের আফরাকে

লিভারপুলকে আটকে দিয়ে নিজেদের শীর্ষ স্থান ধরে রাখলো ম্যাঞ্চেস্টার

তিন পদে কর্মকর্তা নিয়োগ দেবে খুলনা বিশ্ববিদ্যালয়

করোনা ভাইরাসের টিকা নেওয়ার একদিন পরেই পর্তুগিজ স্বাস্থ্যকর্মীর মৃত্যু

আলোর সন্ধানের উদ্যােগে শীতার্তদের মাঝে কম্বল ও মাস্ক বিতরণ

ছাত্রছাত্রীদের শিক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

বাংলাদেশ ক্রিকেটের কুয়াশাচ্ছন্ন যুগের আলোকবর্তিকা মোহাম্মদ রফিক

×
সারাবিশ্ব বিভাগের সর্বাধিক পঠিত

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলির অসুস্থতা কারণে নতুন এক বিড়ম্বনায় পড়েছে ভারতের বিখ্যাত রাইস ব্রান তেলের সংস্থা ফরচুন। সৌরভ গাঙ্গুলি এই ফরচুনের ব্রান্ড অ্যাম্বাসাডার। এই তেলের ট্যাগ লাইন "ফরচুন রাইস ব্রান অয়েল, হৃদয় ভালো রাখে"। সৌরভ গাঙ্গুলি এই তেলের বিজ্ঞাপনে এই ট্যাগ লাইনের কথাগুলো বলেন। হঠাৎ তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলে অনেকেই এখন এই