ঢাকা, রবিবার, ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Instagram Linkedin Youtube

Logo

কুড়িগ্রামে মাকে কুপিয়ে হত্যার দায়ে ছেলের মৃত্যু দন্ড

মনিরুজ্জামান: কুড়িগ্রাম
প্রকাশিত: মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১, ১০:০০
কুড়িগ্রামে মাকে কুপিয়ে হত্যার দায়ে ছেলের মৃত্যু দন্ড
ফাইল ফটো

কুড়িগ্রামে কুপিয়ে মাকে হত্যার দায়ে  ছেলেকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। ১২ জানুয়ারি (মঙ্গলবার) দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের এ আদেশ দেন। 


সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, রাজারহাট উপজেলার  সাতভিটা গ্রামের সোলায়মান আলীর ছেলে মন্তাজুল আলম (৩৬) এর  স্ত্রী তাকে ছেড়ে চলে যায়। এতে সে  মানসিক ভারসাম্যহীন হয়ে পড়ে। এর পরে সে দ্বিতীয় বিয়ে করার জন্য পরিবারকে বলে। কিন্তু তার মা দ্বিতীয় বিয়েতে অসম্মতি জানায়। এতে মন্তাজুল ক্ষেপে গিয়ে গত বছর ২০ মার্চ দুপুরে তার মা মেহেরজান বেগম  (৫৮) কে কুড়াল দিয়ে উপর্যুপরি কুপিয়ে হত্যা করে। পরে স্থানীয়রা মন্তাাজুলকে আটক করে পুলিশে দেয়। এ ঘটনায় মন্তাজুলের বাবা সোলায়মান আলী বাদী হয়ে ছেলেকে আসামি করে রাজারহাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার দীর্ঘ শুনানি শেষে আজ মন্তাজুলকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের  আদেশ দেন আদালত।

বার্তাজগৎ২৪ / এম এ

আরো পড়ুন:



চট্টগ্রাম থেকে এমভি বে ওয়ান ক্রুজ জাহাজে করে সরাসরি সেন্টমার্টিন

দিদারুল ইসলাম
প্রকাশিত: সোমবার, ১১ জানুয়ারী, ২০২১, ০৫:০১
চট্টগ্রাম থেকে এমভি বে ওয়ান ক্রুজ জাহাজে করে সরাসরি সেন্টমার্টিন
ফাইল ফটো

বন্দরনগরী চট্টগ্রাম থেকে সরাসরি সেন্টমার্টিনে নিয়মিত পর্যটক নিয়ে যাবে এমভি বে ওয়ান ক্রুজ জাহাজ। ভ্রমণ পিপাসু মানুষদের নিয়ে ১৪ জানুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে এই জাহাজটির যাত্রা শুরু হবে। পতেঙ্গা থেকে মহেশখালী মাতারবাড়ি গভীর সমুদ্র হয়ে সেন্টমার্টিনে নোঙ্গর করবে জাপানের তৈরি অত্যাধুনিক বিলাসবহুল এ জাহাজটি।

প্রাথমিকভাবে সপ্তাহের প্রতি বৃহস্পতি, শুক্রবার ও শনিবার রাত ১১ টায় চট্টগ্রামের পতেঙ্গা ওয়াটার বাস টার্মিনাল থেকে ছাড়বে জাহাজটি, সেটি সেন্টমার্টিনে গিয়ে পৌঁছাবে সকাল ৮ টায়। আবার সপ্তাহের প্রতি শুক্রবার, শনিবার ও রোববার একটায় ফিরতি যাত্রী নিয়ে সেন্টমার্টিন থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছাড়বে জাহাজ টি। সন্ধ্যা ৭ টায় জাহাজটি বন্দরনগরী চট্টগ্রামে এসে পৌঁছাবে।

সেন্টমার্টিনগামী পর্যটকদের জন্য সর্বনিম্ন ২ হাজার টাকা থেকে সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্ত একাধিক প্যাকেজ ঘোষণা করেছে এমভি বে ওয়ান ক্রুজ জাহাজটির পরিচালনাকারী প্রতিষ্ঠান কর্ণফুলী শিপ বিল্ডার্স।

প্যাকেজ : এমারেল্ড ক্লাসিক
ফিরতি ভাড়া ও রাত্রিযাপনসহ নির্ধারিত হয়েছে ভাড়া। প্রতিটি প্যাকেজেই থাকছে কমপ্লিমেন্টারি ব্রেকফাস্ট এবং ডিনার।

এর মধ্যে ভিভিআইপি প্যাকেজের আওতায় ২ জনের ভিভিআইপি কেবিনের ভাড়া পড়বে ৫০ হাজার টাকা। ফ্যামিলি প্যাকেজের আওতায় ৪ জনের স্পেশাল ক্লাশ বাংকারের ভাড়া পড়বে ৫০ হাজার টাকা। রয়েল প্যাকেজের আওতায় ২ জনের রয়েল স্যুটের ভাড়া পড়বে ৪৫ হাজার টাকা। প্রেসিডেন্সিয়াল প্যাকেজের আওতায় ২ জনের প্রেসিডেন্সিয়াল স্যুটের ভাড়া পড়বে ৩০ হাজার টাকা। বাঙ্কার বেড প্যাকেজের আওতায় ১ জনের বাঙ্কার বেডের ভাড়া পড়বে ১০ হাজার টাকা।
সেই সঙ্গে ইকোনমি প্যাকেজের আওতায় ইকোনমি সিটের ভাড়া পড়বে ৩ হাজার টাকা, অন্যদিকে বিজনেস ক্লাশ সিটের ভাড়া ৪ হাজার টাকা। তবে ইকোনমি প্যাকেজে থাকবে শুধুই কমপ্লিমেন্টারি স্ন্যাকস।

প্যাকেজ : ওশানস হেভেন
একমুখী ভাড়া ও রাত্রিযাপনসহ নির্ধারিত হয়েছে ভাড়া। সঙ্গে থাকছে কমপ্লিমেন্টারি ব্রেকফাস্ট।

এর মধ্যে ভিভিআইপি কেবিনে ২ জনের ভাড়া পড়বে ২৫ হাজার টাকা। ফ্যামিলি প্যাকেজে স্পেশাল ফার্স্ট ক্লাশ বাঙ্কার বেডের ভাড়া হবে ২৫ হাজার টাকা। রয়েল প্যাকেজে ২ জনের রয়েল স্যুটের ভাড়া পড়বে ২০ হাজার টাকা।

অন্যদিকে প্রেসিডেন্সিয়াল প্যাকেজের আওতায় ২ জনের প্রেসিডেন্সিয়াল স্যুটের ভাড়া পড়বে ১৫ হাজার টাকা, ১ জনের সিঙ্গেল বাঙ্কার বেডের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৭ হাজার টাকা।

প্যাকেজ : এমারেল্ড ক্লাসিক
এটি শুধুই একমুখী ভাড়ার তালিকা, যাতে থাকা-খাওয়া অন্তর্ভুক্ত নয়। এই প্যাকেজের আওতায় ভিভিআইপি কেবিনের ভাড়া ৩০ হাজার টাকা, ফ্যামিলি কেবিনের ভাড়া ৩০ হাজার টাকা। রয়েল স্যুটের ভাড়া ২৫ হাজার টাকা। প্রেসিডেন্সিয়াল স্যুটের ভাড়া ২০ হাজার টাকা। সিঙ্গেল বাঙ্কার বেডের ভাড়া ৬ হাজার টাকা।

বিজনেস ক্লাশ সিটের ভাড়া ২ হাজার ৫০০ টাকা। ইকোনমি সিটের ভাড়া ২ হাজার টাকা।

জানা গেছে, জাপান থেকে জাহাজটি কেনার পর চট্টগ্রামভিত্তিক প্রতিষ্ঠান কর্ণফুলী শিপ বিল্ডার্স সেটিকে সংস্কার করে পুরোদমে নিয়মিত যাত্রী পরিবহনের জন্য প্রস্তুত করে তুলেছে এখন।

জাহাজের একজন কর্মকর্তারা জানিয়েছেন, এমভি বে-ওয়ান জাহাজটির দৈর্ঘ্য ৪০০ ফুট ও প্রস্থ ৫৫ ফুট। এর গভীরতা ৫ দশমিক ৪ মিটার। জাহাজটির গ্রস টনেজ ৫০১৯, জাহাজটিতে মোট ১১২০০ বিএইচপিসম্পন্ন মেইন প্রপালেশন ইঞ্জিন রয়েছে— যা দিয়ে জাহাজটি প্রতি ঘন্টায় ২৪ নটিক্যাল মাইল গতিতে ছুটতে পারে। তবে সেন্টমার্টিন রুটে এটি ১৮ থেকে ২০ নটিক্যাল মাইল গতিতে চলবে। উত্তাল সমুদ্রের ঢেউ মোকাবেলায় জাহাজটিতে ফিন স্ট্যাবিলাইজার সংযুক্ত আছে।

জাপানের মিতসুবিশি হেভি ইন্ডাস্ট্রিজের তৈরি জাহাজটিতে আছে কেবিন, প্রেসিডেন্ট স্যুট ও সাধারণ আসন মিলিয়ে প্রায় দুই হাজার আসন।

আছে রেস্তোরাঁও। জাহাজটিতে অপারেটিং ক্রু রয়েছেন ১৭ জন। অন্যদিকে যাত্রীসেবায় নিয়োজিত থাকছেন ১৫০ জন ক্রু। স্বাচ্ছন্দ্যময় ভ্রমণ, রাত্রিযাপন ও বিভিন্ন স্বাদের খাবার পরিবেশনের ব্যবস্থা আছে বলে জানিয়েছে কর্মকর্তারা।

উল্লেখ্য,এর আগে ২০ ডিসেম্বর (সোমবার) বেলা দুইটায় চট্টগ্রাম নগরীর পতেঙ্গায় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই জাহাজটি উদ্বোধন করেছিলেন।

ভ্রমণ ইচ্ছুকদের বুকিং ও বিস্তারিত তথ্যের জন্য চট্টগ্রাম থেকে যোগাযোগ করা যাবে ০১৮৭০৭৩২৫৯৭ ও ০১৮৭০৭৩২৫৯৯ নম্বরে। ঢাকা থেকে যোগাযোগ করা যাবে ০১৮৭০৭৩২৫৯৮ ও ০১৮৭০৭৩২৫৯৬ নম্বরে।







আরো পড়ুন:

ট্রাম্পের আদেশ সাড়া দেয়নি দেশটির সামরিক বাহিনী

লিভারপুলকে আটকে দিয়ে নিজেদের শীর্ষ স্থান ধরে রাখলো ম্যাঞ্চেস্টার

স্বাস্থ্যবিধি মেনে ফেব্রুয়ারিতে খুলছে স্কুল-কলেজ

বাংলাদেশে প্রথম মাসেই করোনার টিকা পাবেন ৫০ লাখ মানুষ

আমেরিকা ইসরায়েলকে কেন্দ্রীয় কমান্ডের আওতায় আনছে!

বাংলাদেশ ক্রিকেটের কুয়াশাচ্ছন্ন যুগের আলোকবর্তিকা মোহাম্মদ রফিক

ফুলকপির মূল্য কম; ট্রাক ভাড়া না দিয়েই পালিয়ে গেলেন দুই ব্যবসায়ী

করোনার ভ্যাকসিন বঙ্গভ্যাক্সের পরীক্ষামূলক প্রয়োগের জন্য আবেদন

সুদানে ফের সহিংসতায় নিহত ৪৮

আগ্রাসন চালিয়ে নিরাপদে থাকার আশা করতে পারে না- ইয়েমেনের পররাষ্ট্রমন্ত্রী 

×
বিভাগের সর্বাধিক পঠিত

কুড়িগ্রামে কুপিয়ে মাকে হত্যার দায়ে  ছেলেকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। ১২ জানুয়ারি (মঙ্গলবার) দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের এ আদেশ দেন।  সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, রাজারহাট উপজেলার  সাতভিটা গ্রামের সোলায়মান আলীর ছেলে মন্তাজুল আলম (৩৬) এর  স্ত্রী তাকে ছেড়ে চলে যায়। এতে সে  মানসিক ভারসাম্যহীন হয়ে পড়ে। এর পরে সে দ্বিতীয়