ঢাকা, বুধবার, ৬ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Instagram Linkedin Youtube

Logo

বিলাসবহুল স্পোর্টস বাইক আনল কাওয়াসাকি

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: মঙ্গলবার, ০৫ জানুয়ারী, ২০২১, ০৮:০৫
বিলাসবহুল-স্পোর্টস-বাইক-আনল

নতুন মডেলে দুইটি বিলাসবহুল স্পোর্টস বাইক আনল কাওয়াসাকি। মডেল জেডএইচ২ ও জেড২। ভারতে জেডএইচ২ বাইকটি বিক্রি হচ্ছে ২১ লাখ ৯০ হাজার রুপিতে।

কাওয়াসাকি সুগোমি ডিজাইনের উপরে ভিত্তি করে নতুন সুপারচার্জড রোডস্টার তৈরি করা হয়েছে। এর মূল ফিচারগুলোর মধ্যে আছে সম্পূর্ণ এলইডি লাইটিং এবং ব্লুটুথের মাধ্যমে ব্যবহারযোগ্য ৪.৩ ইঞ্চি কালার ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। এছাড়া কাওয়াসাকির নিজস্ব রাইডোলজি অ্যাপ্লিকেশনও নতুন এই বাইকগুলোতে যুক্ত আছে।

কাওয়াসাকি এইচ২ মডেলে রয়েছে ৯৯৮ সিসির ইঞ্জিন। এতে ইন-লাইন ফোর-সিলিন্ডার, লিকুইড-কুলড, ডিওএইচসি, ১৬-ভালভ, সুপারচার্জড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটি সর্বোচ্চ ১৯৭.২ বিএইচডি শক্তি উৎপাদন করে।

এছাড়া ইঞ্জিনে আছে সিক্স-স্পিড গিয়ার বক্স।

বার্তাজগৎ২৪ / এম এ

আরো পড়ুন:



উপজেলা আ.লীগ নেতা এখন চা বিক্রেতা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১, ০৭:৪৫
চা নিয়ে ফেরি করছেন আব্দুস সামাদ
চা নিয়ে ফেরি করছেন আব্দুস সামাদ

আব্দুস সামাদ। গ্রামের বাড়ি নওগাঁ জেলার সাঁপাহার উপজেলায়। সংসারের খরচ যোগাতে পথে পথে ফেরি করে চা বিক্রি করেন।  এটুকু পরিচয়ে কথা শেষ হলে অবাক হওয়ার কিছু ছিলো না। তবে আজকের চাওয়ালা আব্দুস সামাদের পরিচয় পেলে অবাক হতে হবে সকলকে।

চাওয়ালা আব্দুস সালাম ছিলেন সাঁপাহার উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক। ১৯৯৬ সালে নিজ উপজেলায় এই পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়া ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধেও তার অবদান কম ছিলোনা। মাত্র ১১ বছর বয়সে মুক্তিযোদ্ধাদের বিভিন্নভাবে সহযোগীতা করেন তিনি।

এরপর ১৯৮০ সালে এইচএসসি পাশ করে বাংলাদেশ আওয়ামীলীগে যোগ দেন সামাদ। সবশেষ সাঁপাহার উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন আজকের এই চা বিক্রেতা। 

আব্দুস সামাদ জানান, বর্তমানে পরিবারের আর্থিক অবস্থা খারাপ হওয়ায় চা ফেরি করতে হচ্ছে তাকে। প্রতিদিন চায়ের ফ্লাক্স হাতে নিয়ে ফেরি করে চা বিক্রি করেন। তাতে প্রতিদিন তিনশত থেকে চারশত টাকা আয় হয়। যা দিয়ে কোনোরকমে সংসার চলছে বলে জানান তিনি।

এত কষ্ট করে চলার পরও তার ভালোবাসার দল আওয়ামীলীগের প্রতি টান একটুও কমেনি। বরং প্রতিদিন সময় করে দুই ঘন্টা সময় দেন দলীয় কার্যালয়ে।


আরো পড়ুন:



আলোর সন্ধানের উদ্যােগে শীতার্তদের মাঝে কম্বল ও মাস্ক বিতরণ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১, ০৬:৩৬
আলোর সন্ধানের উদ্যােগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হচ্ছে।
আলোর সন্ধানের উদ্যােগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হচ্ছে।

স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থা আলোর সন্ধানের উদ্যােগে অসহায় শীতার্তদের মাঝে কম্বল ও মাস্ক বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকেল ৩ টায় রমনায় সংগঠনটির পক্ষ থেকে শীতবস্ত্র ও মাস্ক বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণের সময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা রমনা জোনের সহকারী পুলিশ কমিশনার এসএম শামীম, সংগঠনের সিনিয়র উপদেষ্টা ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার পিওএম-পূর্ব (ডিএমপি) মোঃ আফসার উদ্দিন খাঁন, আলোর সন্ধানের সভাপতি মাহমুদা সুলতানা, সাধারণ সম্পাদক গাজী মুরসালিন, সহ সাধারণ সম্পাদক চৌধুরী আসিফ জামান, কোষাধ্যক্ষ কাজী জাহিদুল হাসান রাজন এবং সাংবাদিক ও আলোর সন্ধানের সদস্য মোল্লা আনিসুর রহমান।

এ বিষয়ে সংগঠনটির প্রধান উপদেষ্টা এসএম শামীম বলেন, ২০১০ সাল থেকেই আলোর সন্ধান অসহায়, দরিদ্র ও ছিন্নমূল মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। সামনের দিনগুলোতে এই সংগঠনটি মানুষের কল্যাণে আরো ভালো কাজ করতে পারে সেজন্য সকলের দোয়া প্রত্যাশী।

সামাজিক কল্যাণের উদ্দেশ্য নিয়ে ২০১০ সালে প্রতিষ্ঠিত ‘আলোর সন্ধান’ সংগঠনটি বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী কাজ করে যাচ্ছে।



আরো পড়ুন:

ভাড়া না দেওয়ায় শিশুসহ ভাড়াটিয়াকে তালাবদ্ধ, শিশুর মৃত্যু

কুড়িগ্রামে ফেলানী হত্যার ১০, আজও বিচার পায়নি পরিবার!

যুক্তরাষ্ট্রে ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়ায় ৫৫ জনের মৃত্যু

সড়ক দুর্ঘটনায় অভিনেত্রী আশা চৌধুরী নিহত

ব্রিসবেন টেস্টে ভারতের ঐতিহাসিক জয়

প্রবাসীদের সর্বোচ্চ সুবিধা দিচ্ছে শেখ হাসিনা সরকার: আমিরাতে গণপূর্তমন্ত্রী

মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় সার্জেন্টকে পিটিয়েছে যুবক

নুরের বিরুদ্ধে ঢাবি শিক্ষার্থীর করা মামলার প্রতিবেদন ১৭ ফেব্রুয়ারি

সৌদিতে ৫৫ হাজার রোহিঙ্গা ব্যবহার করছে বাংলাদেশি পাসপোর্ট

'পাগল’ কাদের মির্জাকে পাবনায় পাঠান: নিক্সন

×
ভিন্ন খবর বিভাগের সর্বাধিক পঠিত

নতুন মডেলে দুইটি বিলাসবহুল স্পোর্টস বাইক আনল কাওয়াসাকি। মডেল জেডএইচ২ ও জেড২। ভারতে জেডএইচ২ বাইকটি বিক্রি হচ্ছে ২১ লাখ ৯০ হাজার রুপিতে। কাওয়াসাকি সুগোমি ডিজাইনের উপরে ভিত্তি করে নতুন সুপারচার্জড রোডস্টার তৈরি করা হয়েছে। এর মূল ফিচারগুলোর মধ্যে আছে সম্পূর্ণ এলইডি লাইটিং এবং ব্লুটুথের মাধ্যমে ব্যবহারযোগ্য ৪.৩ ইঞ্চি কালার ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। এছাড়া কাওয়াসাকির