ঢাকা, বুধবার, ৭ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Instagram Linkedin Youtube

Logo

আ.লীগ কেন্দ্রীয় কমিটিতে সিরাজু জেলার দায়িত্বে ফরিদুল

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: সোমবার, ০৪ জানুয়ারী, ২০২১, ১১:৪০
আ.লীগ কেন্দ্রীয় কমিটি
বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক হলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা। অন্যদিকে কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে বর্তমান সহ-সভাপতি ও কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদুল ইসলাম চৌধুরীকে। বুধবার (২৫ নভেম্বর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়। নতুন দায়িত্বপ্রাপ্ত ওই দুই নেতা অতীতে মহেশখালী-কুতুবদিয়া (কক্সবাজার-২) সংসদীয় আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ১৯৯৬ সালে সিরাজুল মোস্তফা এবং ২০০১ সালে ফরিদুল ইসলাম চৌধুরী আওয়ামী লীগের টিকিটে প্রার্থী হন। সিরাজুল মোস্তফার বাড়ি দ্বীপ উপজেলা মহেশখালীতে এবং ফরিদুল ইসলাম চৌধুরীর বাড়ি আরেক দ্বীপ উপজেলা কুতুবদিয়ায়। দীর্ঘ রাজনৈতিক জীবনে নানা চড়াই-উৎরাই পেরিয়ে ওই দুই নেতা নিজেদের অবস্থান পোক্ত করেছেন। নিজেদের প্রতিষ্ঠিত করেছেন দলের জন্য নিবেদিত প্রাণ রাজনীতিক হিসেবে। বিগত ২০১৬ সালের ২৮ জানুয়ারি জেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিলে সভাপতি পদে অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক পদে মুজিবুর রহমানের নাম ঘোষণা করা হয়।

পরে একই বছরের ১৩ অক্টোবর ৭১ সদস্য বিশিষ্ট জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা ও তৎকালীন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। সেই কমিটিতে ফরিদুল ইসলাম চৌধুরীকে সহ-সভাপতি করা হয়। এদিকে কক্সবাজার জেলা থেকে কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়ায় জেলার নেতাকর্মীদের মধ্যে নতুন করে প্রাণ চাঞ্চল্য দেখা দিয়েছে। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলাম বাংলানিউজকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমাদের কৃতজ্ঞতার শেষ নেই। কেন্দ্রের এমন সিদ্ধান্তে আমরা জেলাবাসী গর্বিত। আশা করছি, এ সিদ্ধান্তের মাধ্যমে কক্সবাজারের উন্নয়ন আরও বেশি ত্বরান্বিত হবে।
বার্তাজগৎ২৪ / এম এ

আরো পড়ুন:

'পাগল’ কাদের মির্জাকে পাবনায় পাঠান: নিক্সন

তৃতীয় বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের উপ-কমিটির নেতা হলেন শাহ আলী ফরহাদ

সন্ত্রাসীদের অত্যাচারে অতিষ্ঠ আ.লীগ নেতারা, সংসদীয় কমিটির হস্তক্ষেপ দাবি

পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ ৪৫টি এবং ৪টি বিএনপি জয়ী

পুনরায় নির্বাচিত হলেন সেতুমন্ত্রীর ভাই কাদের মির্জা 



নৌকাকে ‘হারানোর প্রতিবাদে’ সংবাদ সম্মেলন

বার্তা জগৎ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১, ০৭:৩১
নৌকাকে ‘হারানোর প্রতিবাদে’ সংবাদ সম্মেলন
ফাইল ফটো

 

সিরাজগঞ্জের বেলকুচি আসনের সাংসদ আব্দুল মমিন মণ্ডলের বিরুদ্ধে দলীয় প্রার্থীকে পরাজিত করার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন বেলকুচি পৌরসভার আওয়ামী লীগ মনোনীত পরাজিত মেয়র প্রার্থী আশানুর বিশ্বাস।

 আজ মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে বেলকুচির কামারপাড়ায় নিজ বাড়িতে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন তিনি। 

লিখিত বক্তব্যে পরাজিত মেয়র প্রার্থী অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ থেকে আমাকে নৌকা প্রতিক দেওয়া হলেও স্থানীয় সংসদ সদস্য এর অনুসারী সাজ্জাদুল হক রেজা বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করেন। সংসদ সদস্য নৌকার বিপরীতে বিদ্রোহী প্রার্থীর হয়ে কাজ করে। এতে বিদ্রোহী প্রার্থী জয়ী হয়।  

এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইউসুফজি খান, সাধারণ সম্পাদক ফজলুল হক, সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী আকন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো পড়ুন:

সৈয়দ আশরাফের কাছে অনেক কিছু শেখার আছে: তথ্যমন্ত্রী

পদ্মা সেতু-মেট্রোরেল চালু ২০২২ সালের জুনে: কাদের

টিকা এনে বেক্সিমকো কত কমিশন পাচ্ছে, জানতে চান ফখরুল

গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের নতুন কমিটিতে জায়গা পেয়েছে যারা

হানিফ বলছেন বিএনপির মুখে গণতন্ত্রের কথা মানায় না



ড. কামাল হোসেনের আজকের সংবাদ সম্মেলন স্থগিত

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১, ০১:৪৯
ড. কামাল হোসেনের আজকের সংবাদ সম্মেলন স্থগিত
ড. কামাল হোসেন

গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের সংবাদ সম্মেলন স্থগিত করা হয়েছে। দলটির নেতা লতিফুল বারী হামিম এ তথ্য নিশ্চিত করেছেন। সংবাদ সম্মেলনটি আজ শনিবার (১৬ জানুয়ারি) দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবে হওয়ার কথা ছিল।

লতিফুল বারী হামিম বলেছেন, '১৬ জানুয়ারি দুপুরে জাতীয় প্রেসক্লাবে গণফোরামের পূর্বঘোষিত সংবাদ সম্মেলন অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। পরর্বতীতে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে স্থান, সময় ও তারিখ জানানো হবে। এই অপ্রত্যাশিত সংবাদ সম্মেলন স্থগিতে গণফোরামের পক্ষ থেকে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।



আরো পড়ুন:

সিংড়ায় ভূমিহীনদের মাঝে জমির দলিল হস্তান্তর । বার্তাজগৎ২৪

ভুরুঙ্গামারীতে ইরি-বোরো চারা রোপণে ব্যস্ত কৃষক

নৌকাকে ‘হারানোর প্রতিবাদে’ সংবাদ সম্মেলন

সৌরভের অসুস্থতায় 'স্বাস্থ্যকর' তেলের বিজ্ঞাপন নিয়ে নেট দুনিয়ায় ব্যাপক ট্রোল

লিভারপুলকে আটকে দিয়ে নিজেদের শীর্ষ স্থান ধরে রাখলো ম্যাঞ্চেস্টার

শিশুকে পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়াবে রোবট

ওয়াশিংটন ও ভার্জিনিয়ায় কারফিউ জারি

আগ্রাসন চালিয়ে নিরাপদে থাকার আশা করতে পারে না- ইয়েমেনের পররাষ্ট্রমন্ত্রী 

ট্রাম্পের আদেশ সাড়া দেয়নি দেশটির সামরিক বাহিনী

প্রবাসীদের সর্বোচ্চ সুবিধা দিচ্ছে শেখ হাসিনা সরকার: আমিরাতে গণপূর্তমন্ত্রী

×
রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক হলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা। অন্যদিকে কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে বর্তমান সহ-সভাপতি ও কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদুল ইসলাম চৌধুরীকে। বুধবার (২৫ নভেম্বর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠিতে